• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রিয়াদের বিকল্প এখনো খুঁজে পায়নি বাংলাদেশ: পাপন


স্পোর্টস ডেস্ক মার্চ ৮, ২০২৪, ০২:৫১ পিএম
রিয়াদের বিকল্প এখনো খুঁজে পায়নি বাংলাদেশ: পাপন

ঢাকা: বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটেই। বাংলাদেশের বহু জয়ের নায়ক তিনি। সেই রিয়াদ প্রায় হারিয়েই গিয়েছিলেন। প্রায় এক বছর ‘বিশ্রামে’ থাকার পর দলে ফিরেই বুঝিয়ে দিয়েছেন, এই বয়সেও তিনি সমান গুরুত্বপূর্ণ। 

কিছু দিন আগে শেষ হওয়া বিপিএলের পর চলতি শ্রীলংকা সিরিজেও তার ব্যাট আলো ছড়িয়েছে। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও বললেন, রিয়াদের বিকল্প এখনো খুঁজে পায়নি বাংলাদেশ।

নির্বাচকরা যেখানে ম্যাচের পর ম্যাচে ‘বিশ্রামে’ রাখার নামে মাহমুদউল্লাহকে বাদ দিয়ে গেছেন, তখন আশার বাণী শুনিয়েছিলেন পাপনই। তার কথা সত্য প্রমাণ করেই জাতীয় দলে ফিরেছেন রিয়াদ। আর ফেরার পর থেকেই দারুণ ফর্মে আছেন তিনি। 

বিপিএলে বহুবার বরিশালকে বিপদের মুখ থেকে বাঁচিয়ে এনে ভূমিকা রেখেছেন প্রথম শিরোপা জয়ে। শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচ দলকে প্রায় জিতিয়েই এনেছিলেন রিয়াদ।

পাপন বলছেন, রিয়াদের সামর্থ্য নিয়ে কখনই তার মনে সন্দেহ ছিল না, রিয়াদের ব্যাটিং নিয়ে কখনই সন্দেহ ছিল না। এটা একদম পরিষ্কারভাবেই বলছি। রিয়াদের পটেনশিয়ালকে ছোট করে দেখার সুযোগই নেই। এখন পর্যন্ত তামিম, সাকিব, মুশফিক, রিয়াদদের কোনো বিকল্প দেখিনি।

কেউ তামিম, সাকিব হয়ে উঠতে পারেনি। মুশফিক, রিয়াদের মতো হয়ে গেছে এমন ক্রিকেটারও একজন নেই। টি-টোয়েন্টি দলে সিনিয়র ক্রিকেটারদের মাঝে আছেন শুধুই রিয়াদ। 

পাপন মনে করেন, রিয়াদের অভিজ্ঞতাকে সঙ্গে নিয়ে শান্তর নেতৃত্বে এই দলটা ভালো কিছুই করবে, সিনিয়র জুনিয়র সবাই মিলে যদি আরও কিছু দিন এগিয়ে যেতে পারে, তা হলে নতুন যারা আছে তারাও ভালো করবে।

আইএ

Wordbridge School
Link copied!