• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
টেনিসে বড় অঘটন

র‍্যাঙ্কিংয়ের ১২৩ নম্বর নার্দির কাছে হেরে বসলেন জোকোভিচ


ক্রীড়া ডেস্ক মার্চ ১২, ২০২৪, ১২:১৮ পিএম
র‍্যাঙ্কিংয়ের ১২৩ নম্বর নার্দির কাছে হেরে বসলেন জোকোভিচ

ঢাকা: র‍্যাঙ্কিংয়ের ১২৩ নম্বর লুকা নার্দির কাছে হেরে বসলেন ২৪ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন জোকোভিচ। যুক্তরাষ্ট্রের মর্যাদাপূর্ণ ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে ঘটল এই ঘটনা। অথচ এই টুর্নামেন্টটা খেলারই কথা ছিল না ২০ বছর বয়সী ইতালিয়ানের। 

বাছাইপর্বেই যে হেরে গিয়েছিলেন নার্দি। পরে তমাস মার্তিন ইচেভেরি নামের এক খেলোয়াড়ের চোট ভাগ্য খুলে দেয় নার্দির। 

অন্যের দুর্ভাগ্যে সুযোগ পাওয়া সেই ‘লাকি লুজার’ নার্দি ৬-৪, ৩-৬, ৬-৩ গেমে হারিয়ে দিলেন টুর্নামেন্টের পাঁচবারের চ্যাম্পিয়ন জোকোভিচকে।

জোকোভিচকে হারিয়ে দেওয়াটা নিজের কাছেই ‘অলৌকিক’ কীর্তি মনে হচ্ছে নার্দির। যুক্তরাষ্ট্রে সোমবার রাতে হলেও ম্যাচটি হয়েছে বাংলাদেশ সময় মঙ্গলবার (১২ মার্চ) সকালে। 

সেই ম্যাচে অঘটন ঘটানোর পর যেন বিশ্বাস হচ্ছিল না নার্দির, ‘এটা অলৌকিক। আমার বয়স ২০, বিশ্বের ১০০ নম্বর (১২৩) খেলোয়াড়, সেই আমি কি না হারিয়েছি নোভাককে। অবিশ্বাস্য, স্রেফ অবিশ্বাস্য।’

প্রথম সেটটি হেরে গেলেও দ্বিতীয় সেটে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছিলেন জোকোভিচ। ওই সেটটা জয়ের পথে নার্দির দুটি সার্ভিস ব্রেক করেন সার্বিয়ান তারকা। তবে ছেলেবেলায় যাঁর পোস্টার লাগিয়েছেন নিজের ঘরে, সেই জোকোভিচকে ছাড় দেননি নার্দি। 

তৃতীয় সেটে দারুণ খেলে একটি ব্রেক পয়েন্ট নিয়ে ৪-২ গেমে এগিয়ে যাওয়ার পর আর পেছনে ফিরতে হয়নি তাকে। পরের রাউন্ডে নার্দি খেলবেন যুক্তরাষ্ট্রের টমি পলের বিপক্ষে। 

এআর

Wordbridge School
Link copied!