• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার হয়ে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না মেসি


ক্রীড়া ডেস্ক মার্চ ১৭, ২০২৪, ০৩:৪৭ পিএম
আর্জেন্টিনার হয়ে প্রীতি ম্যাচে খেলতে পারবেন না মেসি

ঢাকা: ইন্টার মায়ামির প্রাক্‌-মৌসুম প্রস্তুতির সব ম্যাচ খেলতে পারেননি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক।চোটের কারণে ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারের দুটি ম্যাচে খেলতে পারেননি। অনেকেই এই চোট দিয়েই মেসির ক্যারিয়ারের শেষের শুরু দেখতে পাচ্ছেন!

মেসির চোটের প্রভাব এবার পড়েছে আর্জেন্টিনা দলেও। এ মাসের ২২ ও ২৬ তারিখে যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এল সালভাদর ও কোস্টারিকার সঙ্গে সেই দুই প্রীতি ম্যাচে খেলতে পারবেন না মেসি।

ইন্টার মায়ামি থেকে পাওয়া সংক্ষিপ্ত মেডিক্যাল রিপোর্টে মেসির চোট নিয়ে যেটুকু জানা গেছে, তা এ রকম-ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে ছোট চোট আছে। 

আজ ডিসি ইউনাইটেডের বিপক্ষেও খেলতে পারেননি মেসি। লুইস সুয়ারেজের জোড়া গোলে ম্যাচটি ৩-১ গোলে জিতেছে মায়ামি।

বোঝা যাচ্ছে, এ মাসে মেসি আর মাঠে নামতে পারবেন না। ইন্টার মায়ামির কোচ জেরার্দো মার্তিনো মেসিকে নিয়ে ঝুঁকিও নিতে চান না। পুরো ফিট হয়ে উঠলেই আর্জেন্টাইন তারকাকে মাঠে নামানোর কথা ভাবছেন তিনি। সেই সেরে ওঠাটা কবে হবে?

ডিসি ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জয়ের পর মায়ামির আর্জেন্টাইন কোচ মার্তিনো বলেছেন, তিনি আশা করছেন যে কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলতে পারবেন মেসি। মন্টেরির বিপক্ষে কনক্যাকাফ চ্যাম্পিয়নস কাপের প্রথম লেগটি ৩ এপ্রিল খেলবে মায়ামি, দ্বিতীয় লেগ ১০ এপ্রিল। এর আগে ২৩ ও ৩০ মার্চ লিগে দুটি ম্যাচ আছে মায়ামির।

মেসির চোট ভাবাচ্ছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিকেও। প্রীতি ম্যাচে না হয় খেললেন না, কিন্তু জুন মাসে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকায় তো মেসিকে প্রয়োজন আর্জেন্টিনার। সেই সময় পুরো ফিট থাকবেন তো মেসি-এই প্রশ্ন আর্জেন্টাইনদের মনে।

এ ছাড়া কোপা আমেরিকার পর প্যারিসে বসবে অলিম্পিক ফুটবলের আসর। সেখানেও আর্জেন্টিনার হয়ে খেলার ইচ্ছা আছে মেসির। এমনিতে অলিম্পিক ফুটবলে যেকোনো দেশের অনূর্ধ্ব-২৩ দল খেলে। তবে কোচ চাইলে দলে তিনজন সিনিয়র খেলোয়াড় নিতে পারেন।

এআর

Wordbridge School
Link copied!