• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেষ বলের রোমাঞ্চে পিএসএলের শিরোপা জিতল ইসলামাবাদ


ক্রীড়া ডেস্ক মার্চ ১৯, ২০২৪, ১০:১৭ এএম
শেষ বলের রোমাঞ্চে পিএসএলের শিরোপা জিতল ইসলামাবাদ

ঢাকা: পিএসএলের ফাইনালটাও হল বেশ রোমাঞ্চকর। শেষ দুই ওভারে ইসলামাবাদের প্রয়োজন ছিল ১৯ রান। ক্রিস জর্ডানের ওভারে টানা দুই চার মেরে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন ইমাদ। 

সেই ওভার থেকে আসে ১১ রান। শেষ ওভারে দরকার ৮ রান। প্রথম চার বলে ৭ রান নেয়ার পর পঞ্চম বলে ফিরে যান নাসিম। শেষ বলে যখন ১ রান প্রয়োজন তখন থার্ডম্যান দিয়ে চার মেরে ২ উইকেটের জয় নিশ্চিত করেন হুনাইন শাহ।

২০১৮ সালের পর এবারই প্রথম পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতল ইসলামাবাদ। আর এদিনের হারে টানা তিন ফাইনাল হারল মুলতান। সবশেষ চার মৌসুমের ফাইনালে উঠলেও একবারের বেশি চ্যাম্পিয়ন হতে পারেনি মোহাম্মদ রিজওয়ানের দল।

করাচিতে জয়ের জন্য ১৬০ রান তাড়ায় আক্রমণাত্বক শুরু করেন কলিন মুনরো। তবে ইনিংস বড় করার আগেই মুনরোকে ফিরিয়েছেন খুশদিল শাহ। ১৭ রানে ফিরতে হয় তাকে। এরপর সালমান আলী আঘাকেও বিদায় করেছেন খুশদিল। চারে নেমে থিতু হতে পারেননি শাদাব। ইফতিখারের বিপক্ষে সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন ইসলামাবাদের অধিনায়ক।

একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন মার্টিন গাপটিল। দারুণ ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরিও তুলে নেন তিনি। তবে আজম খানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটে কাটা পড়তে হয়েছে গাপটিলকে। ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলে ফিরে যেতে হয় তাকে।

শেষদিকে আজম, হায়দার এবং ফাহিম আশরাফ চলে গেলে বিপাকে পড়ে ইসলামাবাদ। কিন্তু নাসিম শাহের ৯ বলে ১৭ এবং ইমাদের ১৭ বলে ১৯ রান ইসলামাবাদকে এনে দেয় ৩য় শিরোপা। মুলতানের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ইফতিখার এবং খুশদিল। একটি করে উইকেট শিকার করেছেন উসামা, উইলি এবং মোহাম্মদ।

এআর

Wordbridge School
Link copied!