• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

১৪ মাস জেল খেটে অবশেষে মুক্ত আলভেজ


ক্রীড়া ডেস্ক মার্চ ২১, ২০২৪, ১২:১৪ পিএম
১৪ মাস জেল খেটে অবশেষে মুক্ত আলভেজ

ঢাকা: অবশেষে মুক্তি পেলেন ব্রাজিল তারকা দানি আলভেজ। দীর্ঘ ১৪ মাস জেল খাটার পর মুক্ত বাতাসে এই ফুটবলার। 

বুধবার (২০ মার্চ) বার্সেলোনার একটি আদালত ১০ লাখ ইউরো (প্রায় ১২ কোটি টাকা) মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

যদিও জামিন পেলেও বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হবে বার্সেলোনার সাবেক ফুটবলারকে। জামিনে থাকা অবস্থায় স্পেন ছাড়তে পারবেন না আলভেজ। নির্যাতিতা তরুণীর আবাস ও কর্মস্থলের এক হাজারের মিটারের মধ্যেও প্রবেশ নিষেধ তার। ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে।

গত মাসেই নৈশক্লাবে এক তরুণীকে ধর্ষণের দায়ে ৪০ বছর বয়সী আলভেজকে সাড়ে চার বছরের জেলের সাজা দিয়েছিলেন বার্সেলোনার একটি আদালত। পাশাপাশি ভুক্তভোগী তরুণীকে ক্ষতিপূরণ হিসেবে দেড় লাখ ইউরো দেওয়ারও নির্দেশ দেন আদালতের তিন বিচারকের ডিভিশন বেঞ্চ।

রায় দিতে গিয়ে বিচারকরা বলেছিলেন, ভুক্তভোগী তরুণীর আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হয়েছে। শারীরিক সম্পর্ক স্থাপনে ওই তরুণীর কোনো সম্মতি ছিল না। আলভেজের জামিন মঞ্জুর করে বিচারক জানিয়েছেন, আপিল মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন বজায় থাকবে।

গত বছরের ২ জানুয়ারি এক তরুণী অভিযোগ করেন, ২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার এক নৈশক্লাবে তাকে ধর্ষণ করেছিলেন দানি আলভেজ। যদিও প্রথমে সেই অভিযোগ অস্বীকার করার পাশাপাশি অভিযোগকারী তরুণীকে চেনেন না বলে দাবি করেছিলেন তারকা এই ফুটবলার।

এআর

Wordbridge School
Link copied!