• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের গুঞ্জন উড়িয়ে যা বললেন বাবর


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০২৪, ০১:০৪ পিএম
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের গুঞ্জন উড়িয়ে যা বললেন বাবর

ঢাকা: শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করার পর মাত্র এক সিরিজ পরই তাকে সরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার বদলে ফের বাবর আজমের হাতে নেতৃত্ব তুলে দেন পিসিবি নতুন চেয়ারম্যান মহসিন নকভি।

নিউজিল্যান্ড সিরিজের আগে কাল সংবাদ সম্মেলনে বাবর জানিয়েছেন, তিনি ও আফ্রিদি যেকোনো মুহূর্তে একে অন্যের পাশে দাঁড়ান। নিউজিল্যান্ড সিরিজটি যে বিশ্বকাপের জন্য পরীক্ষা-নিরীক্ষার মঞ্চ, সেই বিষয়টিও জানিয়েছেন নতুন দফায় পাকিস্তানের নেতৃত্ব পাওয়া বাবর।

গত নভেম্বরে বাবর আজম তিন সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর আফ্রিদিকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। তার নেতৃত্বে জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজ খেলে পাকিস্তান, কিউইরা সেই সিরিজ জিতেছিল ৪-১ ব্যবধানে। 

সম্প্রতি পিএসএলে আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর কালান্দার্স প্লে-অফে উঠতে ব্যর্থ হলে ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ পদে পরিবর্তন এলে তার নেতৃত্ব নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। শেষ পর্যন্ত মার্চের শেষ দিকে আফ্রিদিকে সরিয়ে বাবরকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ফেরানোর ঘোষণা আসে। এর পর থেকেই দুজনের সম্পর্ক ভালো যাচ্ছে না বলে গুঞ্জন তৈরি হয়।

গুঞ্জন উড়িয়ে দিয়ে বাবর বলেছেন, ‘একটা বিষয় স্পষ্ট করতে চাই, শাহিন আফ্রিদি ও আমার সম্পর্ক নতুন নয়, এই সম্পর্ক অনেক পুরোনো। আমরা প্রতি মুহূর্তে এক অন্যকে সহায়তা করি। আমাদের লক্ষ্য পাকিস্তানকে সবার আগে রাখা এবং পাকিস্তানের নাম উজ্জ্বল করা। আমরা ব্যক্তিগত সাফল্য নিয়ে ভাবি না, সৌভাগ্যক্রমে আমার দলে এসবের উপস্থিতি নেই।’

১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিপর্ব নিউজিল্যান্ড সিরিজ থেকেই শুরু করবে পাকিস্তান। বাবর বলেছেন, ‘আমাদের দল নমনীয়। 

আমার তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার চেষ্টা করব, বেঞ্চের শক্তি পরীক্ষা করব। আপনারা এই সিরিজে ভিন্ন ভিন্ন কম্বিনেশন দেখবেন, আমরা দেখতে চাই কোনটি আমাদের জন্য কাজ করে। এই পরীক্ষা বোলিং ও ব্যাটিং দুই জায়গাতেই দেখবেন, সব জায়গাতেই। যখন আমরা আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজে যাব, আমাদের কাছে পরিষ্কার এক চিত্র থাকবে।’

বাবর যোগ করেন, ‘আমি সব সময় বিশ্বাস করি, যেসব খেলোয়াড় এখানে আছে, সবাই পারফরম্যান্সের কারণেই আছে। এত প্রতিভা থাকলে মাঝেমধ্যে একাদশ করা কঠিন হয়ে যায়। বিশ্বকাপের সব প্রস্তুতি কালকে থেকে শুরু হবে।’

রাওয়ালপিন্ডিতে আজ সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। রাওয়ালপিন্ডিতে সিরিজের পরের দুটি ম্যাচ ২০ ও ২১ এপ্রিল। লাহোরে শেষ দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ এপ্রিল।

এআর

Wordbridge School
Link copied!