• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলা হবে ‘দারুণ’: রোহিত


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৯, ২০২৪, ১২:২৪ পিএম
পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলা হবে ‘দারুণ’: রোহিত

ঢাকা: আইসিসির গুরুত্বপূর্ণ ইভেন্টে মুখোমুখি হলেও টেস্ট ক্রিকেটে ভারত-পাকিস্তানের সবশেষ দেখা প্রায় দেড় দশক আগে। আবার কবে তাদের দ্বিপাক্ষিক সিরিজে খেলতে দেখা যাবে, তার কোনো নিশ্চয়তা নেই। 

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নিয়মিত সিরিজ খেলতে আগ্রহী রোহিত শার্মা। বিশেষ করে, নিরপেক্ষ ভেন্যুতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলা দারুণ ব্যাপার হবে বলে মনে করেন ভারত অধিনায়ক।

২০১২-১৩ মৌসুমে ভারতে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের ছোট্ট সফরে গিয়েছিল পাকিস্তান। দল দুটির সবশেষ দ্বিপাক্ষিক সিরিজ সেটিই। দুই দেশের টেস্ট লড়াই সবশেষ হয়েছে ২০০৭ সালে। এখন স্রেফ বিশ্বকাপ কিংবা এশিয়া কাপে দেখা হয় তাদের।

‘ক্লাব প্রেইরি ফায়ার পডকাস্ট’-এ বুধবার সাবেক ইংল্যান্ড অধিনায়ক ও ধারাভাষ্যকার মাইকেল ভন রোহিতকে জিজ্ঞেস করেন, টেস্ট ক্রিকেটের স্বার্থে ভারত ও পাকিস্তান উভয়ের জন্যই বিদেশে খেলা ভালো হবে কি-না। উত্তরে রোহিত বলেন, “আমি পুরোপুরি তা বিশ্বাস করি।”রোহিতের মতে, শক্তিশালী বোলিং লাইনআপ নিয়ে পাকিস্তান দারুণ এক টেস্ট দল।

“ওরা (পাকিস্তান) দল হিসেবে দারুণ। ওদের বোলিং লাইনআপ অসাধারণ। আমার মতে, দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে, বিশেষ করে খেলাটা যদি বিদেশের কন্ডিশনে হয়। এটি দুর্দান্ত হবে।”

দ্বিপাক্ষিক লড়াই পুনরায় শুরু করার জন্য ভারত ও পাকিস্তান উভয় বোর্ডের প্রশাসকরা একাধিকবার প্রচেষ্টা চালিয়েছে। সেখানে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মতো প্রতিবেশী দেশগুলোতে খেলার ব্যাপারও উঠে এসেছে। বিগত বছরগুলোতে এই দুই দলের সিরিজ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডও।

পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ পুনরায় শুরুর ব্যাপারে ভারতীয় ক্রিকেটের প্রশাসকরা সবসময় বলে এসেছে, আগে সরকারের অনুমতি দরকার। ভারতীয় ক্রিকেটে রোহিতই প্রথম গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তি, যিনি প্রকাশ্যে এ ব্যাপারে নিজের অভিমত জানালেন।

আইসিসি টুর্নামেন্টের বাইরে পাকিস্তানের বিপক্ষে নিয়মিত খেলতে চান কি-না, ভনের এমন প্রশ্নে রোহিত বলেন, “অবশ্যই আমি চাই।”

“দিন শেষে আমরা প্রতিযোগিতার মধ্যে থাকতে চাই। আমার মনে হয় দুই দলের লড়াইটা হাড্ডাহাড্ডি হবে। আইসিসি ইভেন্টে আমরা তাদের বিপক্ষে খেলি, সেটা ব্যাপার না। আসলে আমি নির্ভেজাল ক্রিকেট খেলতে চাই। এর বাইরে আর কোনো কিছুতে আমার আগ্রহ নেই। ঝামেলামুক্ত ক্রিকেট, বল ও ব্যাটের লড়াই। যেখানে হবে দারুণ প্রতিদ্বন্দ্বিতা।”

এআর

Wordbridge School
Link copied!