• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ 

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তা 


ক্রীড়া ডেস্ক মে ৩০, ২০২৪, ০২:৪৭ পিএম
ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তা 

ঢাকা: হামলার হুমকি পাওয়ার পর ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা বাড়ানো হয়েছে। নিউইয়র্ক শহরের গভর্নর কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং তাদের পাওয়া খবর অনুযায়ী, ‘এই মুহূর্তে জনজীবনে নিরাপত্তায় বিশ্বাসযোগ্য কোনো হুমকি নেই।’

বাংলাদেশ সময় ২ জুন শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। 

ম্যানহাটন থেকে ২৫ মাইল পূর্বে অবস্থিত নাসাউ কাউন্টি স্টেডিয়াম। ৩ থেকে ১২ জুন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে এই মাঠে ৮টি ম্যাচ হবে। 

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচুল জানিয়েছেন, ম্যাচ যেন ঠিকমতো অনুষ্ঠিত হয়, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে মাসের পর মাস কাজ করে যাচ্ছে তার প্রশাসন।

হোচুল বলেছেন, ‘নিউইয়র্ক পুলিশকে বলেছি নিরাপত্তা জোরদার করতে। এর মধ্যে রয়েছে আইনের প্রয়োগ, নজরদারি এবং যাচাই-বাছাই করা। জনগণের নিরাপত্তাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেট বিশ্বকাপ যেন নিরাপদ এবং উপভোগ্য হয়, তা নিশ্চিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, কর্তৃপক্ষ হুমকির প্রতি সমর্থনমূলক এমন কোনো প্রমাণ এখনো পায়নি, যা দেখে হুমকিকে গুরুত্বের সঙ্গে নেওয়া যায়। তবে আইসিসি জানিয়েছে, নিউইয়র্কের ভেন্যু ছাড়াও অন্য ভেন্যুগুলোতেও নিরাপত্তা জোরদার করা হবে। 

আইসিসির এক মুখপাত্র বলেছেন, ‘সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম অগ্রাধিকার। আমাদের খুব ভালো এবং শক্তিশালী নিরাপত্তাব্যবস্থা আছে। এই আয়োজনে যেকোনো ধরনের ঝুঁকি কমাতে বৈশ্বিক পরিস্থিতিতে নজর রাখার পাশাপাশি আয়োজক দেশের কর্তৃপক্ষের সঙ্গেও নিবিড়ভাবে কাজ করা হচ্ছে।’

নিউইয়র্কে চারটি ম্যাচ খেলবে ভারত। ৫ জুন খেলবে কানাডার বিপক্ষে, এরপর ৯ জুন প্রতিপক্ষ পাকিস্তান, ১২ জুন প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। এর আগে আগামী ১ জুন বাংলাদেশের বিপক্ষে একটি গা গরমের ম্যাচও খেলবে ভারত। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে পা রেখেই অনুশীলন শুরু করেছে রোহিত শর্মার দল।

এআর

Wordbridge School
Link copied!