• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

সবথেকে কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ল উগান্ডা


ক্রীড়া ডেস্ক জুন ৯, ২০২৪, ১০:২৯ এএম
সবথেকে কম রানে অলআউট হওয়ার লজ্জার রেকর্ড গড়ল উগান্ডা

ঢাকা: এবারই প্রথমবারের মত বিশ্বকাপে খেলতে এসেছে উগান্ডা। নিজেদের প্রথম ম্যাচে দলটি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে অলআউট হয়েছিল ৫৮ রানে যেটি ছিল টুর্নামেন্টের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন রানের রেকর্ড। এবার তাঁর চেয়েও কম রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়েছে দলটি। 

বিশ্বকাপে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নেমেছিল উগান্ডা। নবাগত এই দলটির বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে উগান্ডা অল আউট হয়েছে মাত্র ৩৯ রানে। সংক্ষিপ্ত ফরম্যাটের টুর্নামেন্টে সবথেকে কম রানে অল আউট হওয়ার রেকর্ড এটিই। 

অবশ্য এই রেকর্ডে উগান্ডার একার নয়। এর আগে ২০২২ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে নেদারল্যান্ডসও অল আউট হয়েছিল ৩৯ রান করেই। সর্বনিম্ন দলীয় রান সংগ্রহের এই লজ্জার রেকর্ডে ডাচদেরই ভাগীদার হল উগান্ডা। 

গায়ানার প্রভিডেন্স স্টেডীয়ামে উগান্ডার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে জনসন চার্লসের ৪৪ এবং আন্দ্রে রাসেলের ১৭ বলে ৩০ রানের ইনিংসের সুবাদে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। 

জবাবে ব্যাট করতে নেমে উগান্ডার কেউই দলের হাল ধরতে পারেননি। দলটির হয়ে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল একজন ব্যাটার। বাকি সবাই আউট হয়েছেন এক অঙ্কে কিংবা রানের খাতা খোলার আগেই। শেষ পর্যন্ত দলটি অল আউট হয় ৩৯ রানেই। ক্যারিবীয়দের হয়ে আজ ৫টি উইকেট নিয়েছেন আকিল হোসেইন। 

এমএস

Wordbridge School
Link copied!