• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

আফ্রিদির রোষানলে বাবর


ক্রীড়া ডেস্ক জুন ১০, ২০২৪, ০২:৪১ এএম
আফ্রিদির রোষানলে বাবর

ঢাকা: বিশ্বকাপের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হেরে সমালোচনায় বিদ্ধ পাকিস্তান ক্রিকেট দল।

দলের মধ্যে একতার অভাবও অনেকের চোখে ফুটে উঠেছে। আর সেটির দিকেই আঙ্গুল তুললেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ও ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্রিকেটার শহিদ আফ্রিদি।

পাকিস্তানের স্থানীয় টিভি চ্যানেল ‘সামা টিভি’তে দেওয়া এক সাক্ষাৎকারে শহীদ আফ্রিদি বলেন, ‘মোহাম্মদ ওয়াসিম নির্বাচক হিসেবে দারুণ কাজ করছেন। তবে ওয়াসিম অনেক কিছু সম্পর্কে অবগত নন। এমনকি আমিও অনেক কিছু জানি, যা প্রকাশ্যে আসেনি। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে অধিনায়কের ব্যবস্থাপনা। তিনিই দলকে ঐক্যবদ্ধ করবেন। তিনিই পারেন দলের ভেতর বিভেদ ঘটাতে অথবা ঐক্যবদ্ধ করতে। কোচ এবং অন্যান্য সহযোগীরা আসবে পরে।’

শহিদ আফ্রিদির মেয়ের জামাই হচ্ছেন শাহিন শাহ আফ্রিদি। আর শাহিনই ছিলেন পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক। মাত্র এক সিরিজ পরই তাকে সরিয়ে আবার বাবর আজমকে পুনরায় অধিনায়কত্ব দেওয়া হয়। শহিদ আফ্রিদিও বিষয়টি পরিষ্কার করেছেন নিজের কথাতেই।

শহিদ আফ্রিদি বলেন, ‘আমি গভীরে যেতে চাই না। কারণ, আমি যদি শাহিনের কথা বলি, তাহলে ভাববে আমি আমার মেয়ের জামাই সম্পর্কে কথা বলছি। কিন্তু কোনো খারাপ কিছু ঘটলে সেটি আমার আত্মীয় হলেও বলতে পিছপা হব না। তবে সত্যি কথা বলতে আমাদের অভিজ্ঞরা, নির্বাচকরা এবং বোর্ড সদস্যরা অতীতে অনেক ভুল করেছেন।’

বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগ করতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন শহিদ আফ্রিদি। এমনকি চলমান এই আসরে সাবেক এই পাকিস্তানি ক্রিকেটারকে শুভেচ্ছাদূত নির্বাচিত করেছে আইসিসি।

আফ্রিদির সমালোচনার পর আজ রোববার ভারতের কাছেও হেরেছে পাকিস্তান। মাত্র ১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান থেমে গেছে ৭ উইকেটে ১১৩ রানে।

এআর

Wordbridge School
Link copied!