• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

তাসকিন কি সাকিবের বিরুদ্ধেও ‘আইনি ব্যবস্থা’ নেবেন?


ক্রীড়া ডেস্ক জুলাই ৪, ২০২৪, ১২:৩৯ পিএম
তাসকিন কি সাকিবের বিরুদ্ধেও ‘আইনি ব্যবস্থা’ নেবেন?

ঢাকা : দেশের অন্যতম সেরা পেসার তথা টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়ক তাসকিন আহমেদ এখন এলপিএল খেলতে গেছেন শ্রীলঙ্কা।

এদিকে তাকে নিয়ে দেশে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। তার ‘ঘুমকাণ্ড’ নিয়ে বেরিয়ে আসছে একের পর এক তথ্য। তাসকিন এজন্য দায়ী করেছেন গণমাধ্যমকে। পাশাপাশি আইনি ব্যবস্থা গ্রহণেরও হুমকি দিয়েছেন। একই কাজ তিনি কি তার সতীর্থ সাকিব আল হাসানের সঙ্গে করবেন?

বিষয়টা খোলাসা করা যাক। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে ভারত ম্যাচের আগে ঘুম থেকে উঠতে দেরি করায় টিম বাস মিস করেন তাসকিন। এরপর তাকে একাদশে রাখা হয়নি। গত বুধবার ফেসবুক পোস্টে ঘুম থেকে দেরি করে ওঠার ঘটনা তাসকিন স্বীকার করে নিয়েছেন। তবে তার দাবি, বাস মিস করায় একাদশ থেকে বাদ দেওয়া হয়নি। টিম কম্বিনেশনের কারণেই এমন সিদ্ধান্ত।

তাসকিনের এই ঘুমের কারণ নিয়ে বিসিবি সূত্রের বরাত দিয়ে নানারকম খবর দেখা যাচ্ছে, যেটা তার পছন্দ হওয়ার কথা নয়। এজন্যই তিনি এসব সংবাদকে ‘মিথ্যা গল্প’ এবং ‘গুজব’ উল্লেখ করে ‘আইনী ব্যবস্থা’ গ্রহণের হুমকি দিয়েছেন। কথা হলো, তাসকিনের সতীর্থ সাকিব আল হাসান তার ঘুমকাণ্ড নিয়ে যে তথ্য দিয়েছেন, সেটার সঙ্গেও তো তাসকিনের বক্তব্য মিলছে না!

সাকিব গত মঙ্গলবার বলেছিলেন, তাসকিন তো সহ-অধিনায়ক। সে একাদশের অটোমেটিক চয়েস।... তাসকিন মাঠে পৌঁছেছিল টস হওয়ার অলমোস্ট ৫-১০ মিনিট আগে। ম্যাচের খুব কাছাকাছি সময়ে। স্বাভাবিকভাবে ওই সময়ে টিম ম্যানেজমেন্টের জন্য কঠিন ছিল ওকে সিলেক্ট করা।

কিন্তু তাসকিন তার ফেসবুক পোস্টে লিখেছেন, আমি সকাল ৮:৩৭-এ উঠেছিলাম এবং ৮:৪৩-এ লবিতে গিয়েছিলাম। আমার রাইড প্রস্তুত হওয়ার সঙ্গে সঙ্গে আমি সকাল ৯টায় হোটেল ছেড়েছি। আমি সকাল ৯:৪০-এ স্টেডিয়ামে প্রবেশ করেছি টসের ২০ মিনিট আগে। আমরা সকাল ১০:১৫ এ জাতীয় সংগীত গেয়েছিলাম এবং ম্যাচটি সকাল ১০:৩০-এ শুরু হয়েছিল।

সাকিবের ৫-১০ মিনিট আর তাসকিনের ২০ মিনিটের মাঝে পার্থক্য অনেক। তাসকিনের বক্তব্য মেনে নিলে, সাকিব আল হাসানও তাহলে তার সতীর্থকে নিয়ে ‘মিথ্যা গল্প’ ছড়িয়েছেন! তাই প্রশ্ন উঠেছে, তাসকিন কি তার সতীর্থের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেবেন?

এমটিআই

Wordbridge School
Link copied!