• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

স্ট্রোক করলেন নাফিস ইকবাল 


ক্রীড়া ডেস্ক জুলাই ৫, ২০২৪, ০৪:৫৭ পিএম
স্ট্রোক করলেন নাফিস ইকবাল 

ঢাকা:  বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান ও জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার নাফিস ইকবাল স্ট্রোক করেছেন। তাকে চট্টগ্রাম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে আসা হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী নাফিসের অসুস্থতার খবর নিশ্চিত করে বলেছেন, ‘নাফিসের মাইনর স্ট্রোক হয়েছে। তাকে চট্টগ্রাম থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হচ্ছে। ঢাকায় তাকে বাংলাদেশ স্পেশেলাইজড হাসপাতালের ভর্তি করা হবে। বিকেল চারটার মধ্যে তার ঢাকায় চলে আসার কথা।’

বয়সী নাফিস বাংলাদেশের হয়ে ১১টি টেস্ট ও ১৬টি ওয়ানডে খেলেছেন। টেস্টে একটি সেঞ্চুরি ও দুটি ফিফটি আছে। ওয়ানডেতে আছে দুটি ফিফটি।

প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১২০টি, লিস্ট ‘এ’ ১১২টি। ২০০৪ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়।

ওয়ানডে অভিষেকটা অবশ্য আরও আগে, ইংল্যান্ডের বিপক্ষে ২০০৩ সালের নভেম্বরে। ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের সেই ম্যাচটিই নাফিস ইকবালের শেষ ওয়ানডে। শেষ টেস্ট খেলেছেন ২০০৬ সালে বগুড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে। চোটের কারণে তার ক্যারিয়ার দীর্ঘ হয়নি।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খানের ভাইয়ের ছেলে এবং জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক তামিম ইকবালের বড় ভাই নাফিস। ২০২২ সাল থেকে জাতীয় দলের টিম ম্যানেজারের দায়িত্বে ছিলেন, পরে তাকে জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার করা হয়।

এআর

Wordbridge School
Link copied!