• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

ভারতকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান


ক্রীড়া ডেস্ক জুলাই ৭, ২০২৪, ০৪:৪৬ পিএম
ভারতকে বড় ব্যবধানে হারাল পাকিস্তান

ঢাকা: লেজেন্ড চ্যাম্পিয়নশীপে ভারতকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। এজবাস্টনের বার্মিংহামে অনুষ্ঠিত ম্যাচে গতকাল আগে ব্যাট করে ৪ উইকেটে ২৪৩ রান সংগ্রহ করে পাকিস্তান চ্যাম্পিয়ন। তাদের হয়ে ১৪৫ রানের জুটি গড়েন শারজিল খান ও কামরান আকমল। 

শারজিল ৩০ বলে ৭২ এবং ৪০ বলে ৭৭ রান করেন কামরান। এ ছাড়া শেষদিকে ২৬ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেছেন শোয়েব মাকসুদও। শোয়েব মালিক ১৮ বলে ২৫ রান করেন।

বলে জবাবে ৯ উইকেটে ১৭৫ রান তোলে ইরফান পাঠান ও সুরেশ রায়নাদের ভারত চ্যাম্পিয়ন। তাদের হয়ে শুরুটা ছিল ঝড়ো, ওপেনার রবিন উথাপ্পা ১২ বলে ২২ রান করেন।

তার বিদায়ের পর ৩৯ রানের জুটি গড়েন রায়না ও আম্বাতি রাইডু। সেই জুটি ভাঙতেই ভারত বিপদে পড়ে যায়। রায়না সর্বোচ্চ ৪০ বলে ৫২ রানের ইনিংস খেলেছেন। আর কেউ বলার মতো রান করতে না পারায় তাদের হারতে হয়েছে ৬৮ রানে।

এই ম্যাচের পর সামাজিকমাধ্যমে খোঁচাখুঁচিতে নেমে পড়েছেন ভারত-পাকিস্তানের সমর্থকরা। পাকিস্তানি নেটিজেনদের উচ্ছ্বাস দেখে ভারতীয়রা স্মরণ করিয়ে দিয়েছেন সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের ফলাফলের কথা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইউনুস খান ও শহীদ আফ্রিদির উত্তরসূরীরা ভারতের কাছে ৬ রানে হেরেছিল। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৯ ওভারে মাত্র ১১৯ রানে অলআউট হয় ভারত। জবাবে ২০ ওভারে সাত উইকেটে ১১৩ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান।

এআর

Wordbridge School
Link copied!