• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১
বিশ্বকাপ ব্যর্থতার জের

নির্বাচকের পদ থেকে বরখাস্ত ওয়াহাব-রাজ্জাক


ক্রীড়া ডেস্ক জুলাই ১০, ২০২৪, ০১:২৬ পিএম
নির্বাচকের পদ থেকে বরখাস্ত ওয়াহাব-রাজ্জাক

ঢাকা : টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার জেরে দল পুনর্গঠন শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রথম পদক্ষেপ হিসেবে নির্বাচক কমিটিতে হাত দিয়েছে মহসিন নকভীর নেতৃত্বাধীন বোর্ড।  কোচ-অধিনায়কসহ পাকিস্তানের সাত সদস্যের নির্বাচক কমিটি থেকে পদ হারিয়েছেন ওয়াহাব রিয়াজ এবং আবদুল রাজ্জাক।

বুধবার (১০ জুলাই) এক বিবৃতিতে এটি নিশ্চিত করেছে পিসিবি।

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয় পাকিস্তানকে। খর্বশক্তির যুক্তরাষ্ট্রের কাছে শুরুতেই বড় ধাক্কা খায় বাবর আজমের দল। ঘরে-বাইরে কঠোর সমালোচনার মুখে বাবর আজমের দল। এরপর ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়ে তারা।

ভারতের কাছে হারার পর দেশের ক্রিকেটে আমূল পরিবর্তন আনার আভাস দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসিন নকভী।  এবার তারই সূচনা হলো দুই নির্বাচককে বরখাস্ত করার মধ্য দিয়ে। পিসিবির এক সূত্র জিও সুপারের কাছে জানিয়েছে, দল নির্বাচনে ওয়াহাব রিয়াজ এবং আবদুল রাজ্জাকের উপর ভরসা করতে পারছে না দেশটির ক্রিকেট বোর্ড।  এই কারণেই দু'জনকে সরিয়ে দেওয়া হচ্ছে। তবে কমিটির অন্য সদস্য আসাদ শফিক, বিলাল আসিফ এবং মোহম্মদ ইউসুফ নির্বাচক হিসেবে দায়িত্বে বহাল থাকছে।

বিশ্বকাপে পাকিস্তানের সিনিয়র টিম ম্যানেজার এবং নির্বাচক হিসেবে দলের সঙ্গে ছিলেন ওয়াহাব। অন্যদিকে আবদুল রাজ্জাক পুরুষ ও নারী দলের নির্বাচক কমিটির সদস্য কাজ করেছেন।

দুই নির্বাচক বরখাস্ত হলেও  এখনো ঝুলে আছে অধিনায়ক বাবর আজমের ভাগ্য।  ঘরের মাটিতে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের নেতৃত্বে বাবর থাকবেন কি না তা এখনো নিশ্চিত নয়।

পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম জানাচ্ছে, আগামীতে আরও অনেক বড় সিদ্ধান্ত ঘোষণা করতে পারে মহসিন নকভি।  গতকাল বিশ্বকাপ ভরাডুবির নেপথ্যের কারণ খুঁজতে সাদা বলের কোচ গ্যারি কার্স্টেনের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন তিনি।  এছাড়া টেস্ট দলের সম্ভাব্য করণীয় ঠিক করতে হেড কোচ জেসন গিলেস্পির সঙ্গে বৈঠক করেন তিনি। ।

এমটিআই

Wordbridge School
Link copied!