• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

পাপনের কাছে সব অস্বীকার করেছেন শান্ত?


ক্রীড়া ডেস্ক জুলাই ১০, ২০২৪, ০১:৫৩ পিএম
পাপনের কাছে সব অস্বীকার করেছেন শান্ত?

ঢাকা : প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার দারুণ এক সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। আফগানিস্তানকে ১২.১ ওভারে হারাতে পারলেই সোজা সেমিফাইনাল। কিন্তু অবিশ্বাস্যভাবে বাংলাদেশ নির্দিষ্ট ওভারের মাঝে জেতার কোনো চেষ্টাই করেনি। পরে অধিনায়ক নাজমুল হোসেন শান্তও স্বীকার করেছিলেন, এটা তাদের পরিকল্পনায় ছিল না। কিন্তু বিসিবি প্রধান বলছেন অন্য কথা।

সেমিফাইনালে যেতে ১২.১ ওভারে ১১৬ রান করতে হতো বাংলাদেশকে। কিন্তু ৩ উইকেট পড়ে যাওয়ার পর বাংলাদেশ রক্ষণাত্বক ব্যাটিংয়ে সেমিফাইনালের আশা বাদ দিয়ে শুধু ম্যাচ জয়ের চেষ্ট করে। কিন্তু সেই চেষ্টাও বিফলে যায়।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক শান্ত বলেছিলেন, পরিকল্পনা ছিল প্রথম ৬ ওভারে জোরালোভাবে চেষ্টা করা। যদি আমরা শুরুতেই উইকেট হারিয়ে ফেলি, তাহলে স্বাভাবিকভাবে ব্যাট করে ম্যাচ জয়ের পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু তা হয়নি এবং মিডল অর্ডার ভালো করতে পারেনি।

কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, অধিনায়ক শান্ত তাকে ঠিক উল্টো কথাই বলেছে। তার বক্তব্যের সঙ্গে নাকি আগের বক্তব্যের মিল নেই।

মঙ্গলবার (৯ জুলাই) সাংবাদিকদের পাপন বলেন, ক্যাপ্টেনের সঙ্গে আমার কথা হয়েছে। যদি ক্যাপ্টেনের কথা বলেন, সে ঠিক উল্টোটা বলেছে। একদম এরকম কোনো কথাই হয় নাই। সে বলেছে একদম কোনো সমস্যা নাই। আপনারা যা বলছেন (সেমির চেষ্টা করেনি দল) এটার সাথে কোনো মিল নাই। দিস ইজ নাম্বার ওয়ান। কাজেই আপনারা কীসের ভিত্তিতে বলছেন আমি জানি না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পারফর্মেন্স নিয়ে ইতোমধ্যেই প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে আর টিম ম্যানেজারের রিপোর্ট পেয়েছেন পাপন।

সেসবেও সেমির চেষ্টা না করার মতো কিছু ছিল না বলে তিনি জানান, “এরকম কোনো কথাই বলে নাই। এখন পর্যন্ত আমি যে কয়টা রিপোর্ট পেয়েছি কোথাও এরকম কিছু জানি না। সবগুলো পড়া হয়নি এখনও আমার। দুটো রিপোর্ট এসেছে। এইটা আপনাদেরকে আশা করি ২-১ দিনের মধ্যে পড়া শেষ করে আগে বোর্ডের সাথে বসব আমি।”

এমটিআই

Wordbridge School
Link copied!