• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আ. লীগ-বিএনপির সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩০


মুন্সীগঞ্জ প্রতিনিধি নভেম্বর ১৭, ২০১৮, ০৭:০৮ পিএম
আ. লীগ-বিএনপির সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ আহত ৩০

ছবি: সোনালীনিউজ

মুন্সীগঞ্জ : জেলার টংগিবাড়ী উপজেলার দিঘিরপাড় ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধে বিএনপি-আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের ৩০ জন আহত হয়েছে। শনিবার (১৭ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজারচর এলাকায় এই ঘটনা ঘটে। এই ঘটনায় দিঘিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ হালদার ও আওয়ামী লীগ কর্মী বাদশা হালদারকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য কবির হালদার জানান, সকালের দিকে জমিতে কাজ চলছিল। এ সময় ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি আলেম খাঁ ও তার লোকজন বাধা প্রদান করে কাজে। এ সময় দিঘিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ হালদার ঘটনাস্থলে তার লোকজন নিয়ে যায়। এক পর্যায়ে আরিফ হালদার গ্রুপের ওপর হামলা করে। ধারালো অস্ত্র দ্বারা আমাদের ওপর আক্রমণ করে। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হালদার গ্রুপের আহতরা হলেন- বাদশা (৩০), ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক পলক হাসান (২০), বাবুল (৪৫), সুজন খান (৪২), লুৎফর রহমান (৩৩), রুবেল (২২), অন্তর হালদার, মুরাদ হালদার, আজিজুল হালদার, স্বপন হালদার প্রমুখ।

স্বজন লাবণী জানান, দীর্ঘদিন ধরেই জমি নিয়ে বিরোধ চলছিল। আরিফ হালদার এই জমি আত্মসাৎ করে দখল করে ভোগ করছিল। সকালের দিকে আলু রোপণের জন্য অস্ত্র নিয়ে আসে হালদার গ্রুপ। এ সময় আব্দুর রহমান খাঁ ও মিজান খাঁ জমিতে গেলে ধারালো অস্ত্র দ্বারা আঘাত করে গুরুতর আহত করে। তাদের দুইজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

টংগিবাড়ী দিঘিরপাড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা জিল্লুর রহমান জানান, একটি পক্ষ ধান কাটতে গেলে আরেকটি পক্ষ বাধা দেয়। হালদার ও খাঁ গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি আলেম খাঁ দলের নেতৃত্ব দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এই ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। এ ছাড়া কাউকে আটক করা যায়নি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!