• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ প্রার্থী শাওনের ইশতেহার ঘোষণা


ভোলা প্রতিনিধি ডিসেম্বর ২৪, ২০১৮, ০৪:২১ পিএম
আওয়ামী লীগ প্রার্থী শাওনের ইশতেহার ঘোষণা

ছবি : সোনালীনিউজ

ভোলা : ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী নূরুন্নবী চৌধুরী শাওন নির্বাচনী ইশতেহারে নিজের এলাকাকে শিল্প এলাকা ঘোষণা করে স্থানীয়ভাবে শিল্পের উন্নয়ন করতে উদ্যোক্তাদের উৎসাহিত করার প্রতিশ্রুতি দিয়েছেন। নির্বাচিত হতে পারলে তিনি শিল্পের প্রধান উপাদান ভোলার গ্যাস ও বিদ্যুৎকে কাজে লাগিয়ে স্বল্প সুদে দীর্ঘমেয়াদি ঋণের ব্যবস্থাও করবেন।

সোমবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নূরুন্নবী চৌধুরী শাওন ১৭ দফা ইশতেহার ঘোষণা করেন।

ঘোষিত ইশতেহারে লালমোহন ও তজুমদ্দিনের প্রতিটি ইউনিয়নে আইসিটিতে ফ্রি প্রশিক্ষণ কেন্দ্র এবং কারিগরি স্কুল স্থাপন করা হবে বলে উল্লেখ করেন। এ ছাড়াও ম্যাকানিক্যাল, জরিপ, পল্লী চিকিৎসক ইত্যাদি বিষয়ে পারদর্শী করে কর্মসংস্থানের ব্যবস্থা করাও প্রতিশ্রুতি দেন। প্রতিমাসে মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবেন তিনি।

লালমোহন পৌরসভাকে বাংলাদেশের মধ্যে একটি আধুনিক ও অন্যতম শহরে সাজাতে নতুন পরিকল্পনা গ্রহণ করেছেন। পৌরসভার ডিজিটাল সার্ভের মাধ্যমে মাস্টার প্লান, দীর্ঘ মেয়াদী উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পরিবেশ বান্ধব দীর্ঘমেয়াদি পরিকল্পনার পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থা, গ্যাস সরবরাহ, সুপেয় পানি সরবরাহ, স্যানিটেশেন, মশক নিধন, পৌরসভা কর্তৃক পরিচালিত স্বল্পমূল্যে চ্যারিটেবল ডিসপেনসারী বর্জ নিষ্কাশনসহ ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে ইশতেহারে।

মেঘনার কড়ালগ্রাসে লালমোহন ও তজুমদ্দিনের অস্তিত্বকে হুমকির মুখে ফেলেছে। নদীভাঙন রোধে প্রয়োজনীয় ড্রেজিংয়ের মাধ্যমে ভাঙন সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে রোধ করবেন।

লালমোহন-তজুমদ্দিনের প্রধান সড়ক, জনবহুল সড়ক, লিংকরোড, সেতু ও কালভার্ট ইতিমধ্যে নির্মাণ ও পুনঃনির্মাণে ব্যাপক কাজ করা হয়েছে। যেটুকু বাকী আছে ডিজিটাল সার্ভের মাধ্যমে আগামীতে শতভাগ শেষ করবেন। কৃষিতে বাৎসরিক প্রদর্শণীর মাধ্যমে উচ্চমূল্যে পুরস্কারের ভিত্তিতে উৎপাদনের প্রতিযোগিতা এনে উৎসাহিত করে তোলা হবে।
প্রকৃত ভূমিহীন এবং প্রকৃত কৃষিজীবীদের মধ্যে সঠিক তথ্য সংগ্রহের মাধ্যমে খাস জমি বন্টন করা হবে। জেলে সম্প্রদায়ের প্রধান সমস্যা দাদনকে চিহ্নিত করে এ সমস্যা দূর করার জন্য নির্বাচিত হলে সময়োপযোগী ব্যবস্থা গ্রহণ করবেন।

লালমোহনে ৮০ ভাগ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে ইতিমধ্যে। বাকী ২০ ভাগ বিদ্যুৎ লাইন আগামীতে ইনশাআল্লাহ সংযোগের ব্যবস্থা করা হবে। ব্যবসায়ীরা যাতে চাঁদাবাজ, সন্ত্রাস, দখলবাজ দ্বারা নির্যাতিত ও নিগৃহীত না হন সে বিষয়ে কঠোর অবস্থানে থাকবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!