• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
আলোচিত নিহত রিফাতের ২৬তম জন্মদিন

এখন আমি শুধু, আমার ছেলে হত্যার দ্রুত বিচার চাই


বরগুনা প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৯, ০৮:১২ এএম
এখন আমি শুধু, আমার ছেলে হত্যার দ্রুত বিচার চাই

বরগুনা : শাহ নেয়াজ রিফাত শরীফ। বন্ড বাহিনীর নির্মম হামলা ও অস্ত্রের আঘাতে নিহত হওয়া রিফাতের ২৬তম জন্মদিন আজ। ১৯৯৪ সালের ১৭ অক্টোবর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রাত ১১টা পাঁচ মিনিটে জন্মগ্রহণ করেছিলেন রিফাত।

রিফাতের মৃত্যুতে একমাত্র ছেলেকে হারিয়ে অসহায় বাবা দুলাল শরীফ। পাগলপ্রায় মা ডেইজি বেগম। একমাত্র বোন ইসরাত জাহান মৌর কান্না থামছে না কিছুতেই। রিফাতের জন্মদিনের স্মৃতি বুকে জড়িয়ে আবারও সন্তান হত্যার বিচার চাইলেন তারা।

জন্মদিনে রিফাতের ছোটবেলার ছবি আপলোড করে ফেসবুকে স্মৃতিচারণ করেছেন বাবা দুলাল শরীফ। দোয়া চেয়েছেন সবার কাছে। একমাত্র বোন ইসরাত জাহান মৌ ভাইয়ের ভালোবাসার কথা স্মরণ করে আপ্লুত হয়েছেন বার বার।

ভাইকে স্মরণ করে ভাই-বোনের ছোটবেলাসহ বিভিন্ন সময়ের ছবি ফেসবুকে পোস্ট করে মৌ লিখেছেন, ‘শুভ জন্মদিন ভাইয়া। চার মাস আগে এই দিনটা নিয়ে অনেক প্ল্যান করছিলাম। কিন্তু আল্লাহ কবুল করলো নারে ভাইয়া। ভাবছিলাম এবার এই দিনটা মনে করব না। কিন্তু আম্মুর জন্য পারলাম না। সকালে নামাজের পর তোর কবরের কাছ থেকে এসে বলে, তোর ভাইয়ার আজ জন্মদিন।’

মৌ আরও লিখেছেন, ‘শেষ পর্যন্ত তোকে ভুলে থাকতে পারলাম না আমরা। ভাইয়া তোর হাসিটা ছিল আমাদের ভালো থাকার কারণ। ছোটবেলা যদি ফুরিয়ে না যেতো, কতোই না ভালো হতো। তাইনা রে ভাইয়া। অনেক অনেক দোয়া করি, আল্লাহ যেন তোকে জান্নাতুল ফেরদৌসে রাখেন। বাবা-মা আল্লাহর কাছে চলে গেলে সন্তান এতিম হয়ে যায়। আর ভাই আল্লাহর কাছে চলে গেলে বোন হতভাগা হয়ে যায়, তাই নারে ভাইয়া?’

‘আমি এখন সেই হতভাগাদের দলে। পৃথিবীর সবচেয়ে পবিত্র ভালোবাসা ভাই-বোনের ভালোবাসা। সেই সম্পর্ককে কিছু মানুষরূপী জানোয়ার ইতি টেনে দিলো। ভালো থাকুক পৃথিবীর সব ভাই-বোন। দোয়া করি আল্লাহর কাছে- যেন তাদের এভাবে কখনো কেউ আলাদা না করে দেয়’ লিখেছেন মৌ।

রিফাতের ছোটবেলার ছবি শেয়ার করে বাবা দুলাল শরীফ লিখেছেন, ‘আমি যখন বাজারে আসতাম তখন রিফাত আমার পেছনে পেছনে দৌড়াত- আর বলতো আব্বু আমাকে নিয়ে যাও, আমাকে নিয়ে যাও। আমি তোমার সঙ্গে যাব। আমি তখন রিফাতকে ফাঁকি দিয়ে বাজারে আসতাম। আজ রিফাত আমাদেরকে ফাঁকি দিয়ে চলে গেল। সেখান থেকে আর কখনও ফিরে আসবে না রিফাত। উফ এত কষ্ট। আল্লাহ যেন এই কষ্ট সইবার তৌফিক দান করেন, আমিন।’

রিফাতের বাবা দুলাল শরীফ বলেন, ১৯৯৪ সালে ১৭ অক্টোবর রোববার রাত ১১টা পাঁচ মিনিটে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে জন্মগ্রহণ করে রিফাত। রিফাত আমার প্রথম এবং একমাত্র ছেলে ছিল। রিফাতকে ঘিরে আমাদের অনেক স্মৃতি, ছিল অনেক স্বপ্ন। সব শেষ হয়ে গেল। এখন আমি শুধু, রিফাত হত্যা মামলার দ্রুত বিচার শেষ করার জন্য সরকার প্রধানের কাছে অনুরোধ জানাই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!