• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৯, ০২:৫৯ পিএম
ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফল

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফলভাবে শেষ হয়েছে। ৩ ঘন্টার মধ্যেই তার জ্ঞান ফিরবে বলে আশা করছেন চিকিৎসকরা। এ সময় ওবায়দুল কাদেরের পরিবার তাঁর সুস্থ্যতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (২০ মার্চ) বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে এই অস্ত্রোপচার শুরু হয়।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসার সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী এ তথ্য জানিয়েছেন।

এই চিকিৎসক জানান, রক্তচাপ, ডায়াবেটিস ও শারিরীক অবস্থা স্থিতিশীল থাকায় ওবায়দুল কাদেরের অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। বাইপাস সার্জারি করছেন ডা. ফিলিপ কোহ এর নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি।

প্রসঙ্গত, গত ৩ মার্চ ভোরে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়লে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করানো হয়। সেখানে এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এরমধ্যে একটিতে রিং পরানো হয়।

পরদিন ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দেন। ওইদিনই তাকে এয়ার অ্যাম্বুলেন্সে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!