• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কোচিং সেন্টারের সভাপতি ইউএনও নিজেই


যশোর প্রতিনিধি জানুয়ারি ২৯, ২০২০, ১১:২৪ এএম
কোচিং সেন্টারের সভাপতি ইউএনও নিজেই

যশোর: পাবলিক পরীক্ষাগুলোকে কেন্দ্র করে সরকার কোচিং সেন্টার বন্ধের জন্য মরিয়া হয়ে উঠেছে। সরকার যখন এ ধরনের একটি গুরুত্বপূর্ণ বিষয়ে তৎপর, তখন মনিরামপুর শহরে অ্যাকাউন্টিং কোচিং সেন্টারে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইউএনও আহসান উল্লাহ শরিফী। 

এ বিষয়টি ছবিসহ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় উঠেছে। মনিরামপুর শহরের দক্ষিণ মাথায় অবস্থিত অ্যাকাউন্টিং কোচিং সেন্টারটি স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে পরিচালিত হয়ে আসছে কয়েক বছর ধরে। আসন্ন এসএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠানে কোচিং নেওয়া ৬৩ শিক্ষার্থীর অংশ নেয়ার কথা রয়েছে। 

এ উপলক্ষে সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে কোচিং সেন্টারটিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইউএনও আহসান উল্লাহ শরিফী।

এসএসসি পরীক্ষা উপলক্ষে সরকার ২৫ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেয়। কিন্তু অ্যাকাউন্টিং কোচিং সেন্টারে সোমবার পর্যন্ত ক্লাস নেয়া হয়। গত বছর পরীক্ষার সময় এই কোচিং সেন্টারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান অভিযান চালিয়ে পরিচালক মহিবুল্লাহ মুহিবকে আর্থিক জরিমানার পর সেন্টারটি বন্ধ করে দিয়েছিলেন। 

কোচিং সেন্টারের পরিচালক মুহিবুল্লাহ মুহিব জানান, তার কোচিং সেন্টার থেকে এবার ৬৩ জন এসএসসি পরীক্ষার্থী বিদায় নিয়েছে। বর্তমানে এ প্রতিষ্ঠানে সব মিলিয়ে ২৩৫ জন শিক্ষার্থী রয়েছে। এ উপলক্ষে সোমবার বিকেলে ৬৩ এসএসসি পরীক্ষার্থীকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। ইউএনওর মতামত নিয়েই তাকে অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়। 

ইউএনও আহসান উল্লাহ শরিফী জানান, মূলত কোচিংয়ের ব্যাপারে শিক্ষার্থীদের নিরুৎসাহিত করতেই তিনি কোচিং সেন্টারের বিদায় অনুষ্ঠানে যোগ দেন। তবে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বিস্ময় প্রকাশ করে জানান, কোচিং সেন্টারের বিদায়ী অনুষ্ঠানে ইউএনওর যোগ দেয়া ঠিক হয়নি।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!