• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খানাখন্দে ভরা পৌর শহরের সড়ক, জনদুর্ভোগ চরমে


লালমনিরহাট প্রতিনিধি জুলাই ১৫, ২০২০, ১২:০৮ পিএম
খানাখন্দে ভরা পৌর শহরের সড়ক, জনদুর্ভোগ চরমে

লালমনিরহাট: লালমনিরহাট পৌর শহরের ব্যস্তময় আলোরুপা মোড়ের প্রধান সড়কটি খানাখন্দে ভরে উঠেছে। এতে চরম বিপাকে পড়েছেন পথচারীসহ সেখানকার স্থানীয় বা‌সিন্দারা। হালকা বৃষ্টি হলেই সড়কে জমে থাকে কাদা-পানি, নেই পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা। যার ফলে পায়ে হেটে বা যানবাহনে পথ পাড়ি দিতে সাধারণ মানুষকে, এতে পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ। কিন্তু শহরবাসীর দুর্ভোগ কমাতে এগিয়ে আসছেন না সড়ক ও জনপথ বিভাগ কিংবা পৌর কর্তৃপক্ষ।

স্থানীয় বা‌সিন্দা ও শহরের আলোরুপা মোড় এলাকার ব্যবসায়ী শামসুল ইসলাম অভিযোগ করে বলেন, এই সড়ক দিয়ে শহরবাসী ও বাইরে থেকে আসা বিভিন্ন শ্রেণীর মানুষ যাতায়াত করেন। অথচ সেটির অবস্থা করুণ দশা। পৌর কর্তৃপক্ষ সড়ক ও জনপথ বিভাগের ওপর দোষ চাপিয়ে দিয়ে দায় এড়িয়ে চলে। এদিকে সড়ক ও জনপথ বিভাগ থেকে মাঝে মাঝে মেরামতের কাজ করলেও তা অল্প কয়েক দিনই টিকে থাকে। 

তি‌নি আরো বলেন, সড়কের বেহাল দশার কারণে আমরা চরমভাবে দুর্ভোগে পড়েছি। বৈষয়িকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। দোকানে ক্রেতাগণও কমে গেছে। শহরের বিডিআর রোড এলাকার বাসিন্দা রুহুল আমিন বলেন, শুধু আলোরুপা মোড় নয়, পুরো সড়কটির অবস্থা বেহাল। এ সড়ক দিয়ে এখন আর চলাচলের উপযোগী নেই। একটু  বৃষ্টি হলেই সড়কের খানাখন্দে পানি ও কাঁদা মাটিতে ভরে যায়।

এ বিষয়ে পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু বলেন, সড়কটির মালিক সড়ক ও জনপথ বিভাগ। তাই এর রক্ষণাবেক্ষণ তারাই করেন। সঠিক ও নিয়মতান্ত্রিকভাবে সড়কটির মেরামত না করার কারণে এটা সবসময় বেহাল দশায় থাকে। আমি সড়ক ও জনপথ বিভাগকে একাধিকবার, এমনকি এখনও তাগাদা দিচ্ছি সড়কটি সঠিকভাবে মেরামত করে চলাচলের উপযোগী করার জন্য।

লালমনিরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম বলেন, সড়কটির পাশে পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকার কারণে পানি জমে এটা তাড়াতাড়ি নষ্ট হয়ে যায় এবং চলাচলের অনুপযোগী হয়ে উঠে। পানি নিষ্কাশনের ব্যবস্থাসহ সড়কটি পুনরায় মেরামত করে শহরবাসীর চলাচলের উপযোগী করতে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। টেন্ডার না পাওয়া পর্যন্ত আপাতত সড়কটি প্রাথমিকভাবে মেরামত করে চলাচলের উপযোগী করতে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সোনালীনিউজ/এসএ/এসআই

Wordbridge School
Link copied!