• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গহনা বিক্রি করে ‘রাত্রির যাত্রী’


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২৭, ২০১৮, ০১:৩৭ পিএম
গহনা বিক্রি করে ‘রাত্রির যাত্রী’

‘রাত্রি যাত্রী’ সিনেমায় মৌসুমী

ঢাকা:  পরিচালক হাবিবুল ইসলাম হাবিব অনেক কষ্ট করে নির্মাণ সিনেমা  ‘রাত্রির যাত্রী’’। সিনেমাটি নির্মাণ করতে এসে তার অর্থ কষ্টও আমি দেখেছি। তবে সিনেমা শেষ পর্যন্ত হয়ে উঠার পেছনে ভাবীর হাত রয়েছে। কারণ ভাবী তার গহনা বিক্রি করে ছবির অর্থের জোগান দিয়েছেন। আমার বিশ্বাস ‘রাত্রি যাত্রী’র জন্য এই ত্যাগ বৃথা যাবে না। বলেছেন নব্বই দশকের দাপুটে অভিনেত্রী চিত্রনায়িকা মৌসুমী। বহুদিন পর ফের চিত্রনায়িকা মৌসুমীকে কেন্দ্রীয় চরিত্রে দেখার সুযোগ ঘটলো এই সিনেমায়!

 ‘রাত্রির যাত্রী’তে চিত্রনায়িকা মৌসুমীকে মূল চরিত্রে দেখা যাবে বলে জানান এই নির্মাতা। বহুদিন ধরেই ‘রাত্রির যাত্রী’ ছবিটির কথা শোনা যাচ্ছিলো, কিন্তু ছবিটি কবে নাগাদ মুক্তি পেতে পারে সে বিষয়ে স্পষ্ট কোনো ঘোষণা দেননি হাবিবুল ইসলাম হাবিব। তবে ছবিটি নিয়ে জেলা শহরগুলোতে বহুদিন ধরেই প্রচার প্রচারণা করে আসছিলেন তিনি। তবে এবার জানালেন ছবি মুক্তির তারিখও। বললেন, আগামি ১৪ ডিসেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘রাত্রির যাত্রী’।

শুক্রবার(২৬ অক্টোবর) বিকালে এফডিসিতে হয়ে গেল ছবিটির ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে। যেখানে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য অভিনেতা, নির্মাতা, প্রযোজক ও কলাকুশলীরা। চিত্রনায়ক ফারুক, নির্মাতা কাজী হায়াৎ, আমজাদ হোসেন, অনিমেষ আইচ, চিত্রনায়িকা মৌসুমী, প্রযোজক আব্দুল আজিজ, তারা উপস্থিত থেকে ‘রাত্রির যাত্রী’র জন্য শুভ কামনাও জানান।

বিশেষ করে মিয়া ভাই খ্যাত অভিনেতা ফারুক ছবির নাম হিসেবে ‘রাত্রির যাত্রী’কে বেশ পছন্দ করে উচ্ছ্বাসও প্রকাশ করেন। নির্মাতার ভাষ্য, ‘রাত্রির যাত্রী’ সিনেমায় দর্শক নতুন গল্প পাবে, নতুন তথ্য পাবে, বিনোদন পাবে, নতুন কিছু সংলাপ শুনতে পারবে। বাংলাদেশের সিনেমায় সচরাচর শুনতে পাই না।

তারায় সমৃদ্ধ ছবিটির গল্প হাবিবুল ইসলাম হাবিবের লেখা। ছবিতে মৌসুমী ছাড়াও অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, সালাহউদ্দিন লাভলু, আনিসুর রহমান মিলন, মারজুক রাসেল, অরুনা বিশ্বাস ও চিত্রনায়ক সম্রাটসহ আরো অনেক তারকা মুখ।
 
সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!