• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চাঞ্চল্যকর দুই হত্যা মামলার রহস্য উদঘাটন


মুন্সীগঞ্জ প্রতিনিধি আগস্ট ৩০, ২০১৮, ০৫:১৫ পিএম
চাঞ্চল্যকর দুই হত্যা মামলার রহস্য উদঘাটন

ছবি: সোনালীনিউজ

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে চাঞ্চল্যকর ক্লু বিহীন দুই হত্যা মামলার রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো, মুন্সীগঞ্জ জেলা শাখা। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বেলা ১২টার দিকে দুইটি হত্যাকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। দুই হত্যাকাণ্ড মোবাইল কলের সূত্র ধরে রহস্য উদঘাটন হয়।

২০১৭ সালের ৪ নভেম্বর মুন্সিগঞ্জ সদরের শিলই গ্রামে অজ্ঞাতনামা এক ব্যক্তির (২২) গলা কাটা মৃতদেহ পাওয়া যায়। সাত মাস পর পিআইবি এটি তদন্ত করে মূল কারণ উদ্ঘাটন করে। এই ঘটনায় জড়িত থাকার কারণে শফি কাজী (৪২) ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তার সঙ্গে আরো ৪ জন এই হত্যার সঙ্গে জড়িত ছিল। রাজনৈতিকভাবে প্রতিপক্ষকে হয়রানি করতে এই হত্যাকাণ্ড সংঘটিত হয় বলে তদন্তে বের হয়ে আসে।

অন্যদিকে, মুন্সীগঞ্জের বাইন্নাবাড়ি এলাকায় দেহ ব্যবসার টাকা লেনদেনে নিয়ে বনিবনা না হওয়ার এক পর্যায়ে শ্বাসরোধ করে হত্যা করা হয় পলি আক্তার রিতাকে (৩০)। পরবর্তীতে দেহ থেকে মাথা আলাদা করে মুখমন্ডল রতনপুর এলাকায় একটি ব্রিজের নিচে ও দেহ ধলেশ্বরী নদীতে ফেলে দেয়। এই ঘটনায় গ্রেপ্তার করা হয় রিতা আক্তার ববিতা (৩০) ও তার স্বামী মো. সোহেলকে (৩৫)। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

সংবাদ সম্মেলনে পিবিআই মুন্সিগঞ্জ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাদিদ জানান, এসব হত্যাকাণ্ড জেলা পুলিশ তদন্ত করে ঘটনার উদ্ঘাটন করতে পারেনি। পরে পুলিশ হেডকোয়ার্টার্সের মাধ্যমে পিবিআই’র কাছে মামলার তদন্ত গ্রহণ করা হয়। বিভিন্ন ক্লু ধরে ও আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে হত্যার মূল কারণ উদঘাটন করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!