• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চেক প্রতারণা মামলায় আসলাম কারাগারে


আদালত প্রতিবেদক জুন ২০, ২০১৬, ০৪:২৫ পিএম
চেক প্রতারণা মামলায় আসলাম কারাগারে

ইসরায়েলের রাজনীতিবিদের সঙ্গে মিলে বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্রের মামলায় গ্রেপ্তার বিএনপি নেতা আসলাম চৌধুরীকে চেক প্রতারণার আটটি মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। আজ সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আব্দুল কাদের বাদীপক্ষের আবেদনে আসলাম চৌধুরীর উপস্থিতিতে এ আদেশ দেন। তার আইনজীবী আব্দুস সাত্তার বলেন, চেক প্রতারণার আটটি মামলায় বাদীপক্ষ আসলাম চৌধুরীকে গ্রেপ্তার দেখানোর আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। কিছুদিন আগে বিএনপিতে যুগ্ম মহাসচিবের পদ পাওয়া আসলামকে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের হওয়া তিনটি নাশকতার মামলায়ও গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্ত্তী জানান, পূবালী ব্যাংক চট্টগ্রাম সিডিএ করপোরেট শাখার ৩৬ কোটি ৮ লাখ টাকার আটটি চেক প্রতারণার পৃথক আটটি মামলায় আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছে। তিনি বলেন, সেভেন/বি অ্যাসোসিয়েট নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের জন্য আসলাম চৌধুরী বিভিন্ন সময়ে পূবালী ব্যাংক সিডিএ করপোরেট শাখা থেকে ঋণ নেন। টাকা পরিশোধের জন্য তিনি বিভিন্ন সময়ে যমুনা ব্যাংকের আটটি চেক প্রদান করে ৩৬ কোটি ৮ লাখ টাকার প্রতারণা করেন। এই ঘটনায় পূবালী ব্যাংকের এজিএম এসএম ইয়াহিয়া বাদী হয়ে মামলাগুলো করেন।

আসলাম চৌধুরীকে কড়া নিরাপত্তায় বেলা পৌনে ১১টার দিকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। সাড়ে ১১টার দিকে তাকে কারাগারে নেওয়ার সময় কিছু লোককে তার সমর্থনে স্লোগান দিতে দেখা যায়। এক দশকের কম সময় আগে বিএনপিতে যোগ দিয়ে দলের চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক হন আসলাম। এ বছর সম্মেলনে দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হন তিনি।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!