• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে


সাতক্ষীরা প্রতিনিধি অক্টোবর ১২, ২০১৯, ০৭:০৫ পিএম
ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে

সাতক্ষীরা : ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে?  প্রশ্ন রেখে বলেছেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে সাতক্ষীরা পৌরসভায় জেলা ওয়ার্কার্স পার্টির ৮ম সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এই প্রশ্ন করেন তিনি।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, সম্প্রতি দেশে বেশ কিছু ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে। বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ নামধারীরা শিবির অজুহাতে পিটিয়ে হত্যা করেছে। আমরা জানি ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। সে সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোনো পার্থক্য থাকে না। ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? তাদের এই কর্মকাণ্ড ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না।

তিনি আরও বলেন, বর্তমানে ক্যাম্পাসগুলোতে ছাত্রসংগঠনগুলো রাজনৈতিক বৈশিষ্ট্য হারিয়ে ফেলে অরাজনৈতিক সাংগঠনিক শক্তিতে পরিণত হয়েছে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্রলীগের অপরাধ ঢাকার জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করেছে। বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক রাজনীতি চর্চার সুযোগ উন্মুক্ত করে দিতে হবে। ছাত্ররা বেছে নেবে কোন রাজনীতি করবে। তাহলেই ছাত্ররাজনীতির ঐতিহ্য বেঁচে থাকবে। 

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির নেতা কমরেড ফাহিমুল হক কিসলু, কমরেড সাবীর হোসেন, কমরেড মইনুল ইসলামসহ আরও অনেকে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!