• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ১০


বরগুনা প্রতিনিধি অক্টোবর ১৯, ২০১৯, ০২:১০ পিএম
ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে আহত ১০

বরগুনা : বরগুনার পাথরঘাটায় ছাত্রলীগের অনুপ্রবেশের অভিযোগে অব্যহতি পাওয়া সাধারণ সম্পাদক এনামুল হোসাইন ও বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক বাকি বিল্লাহ জয় সমর্থকদের মধ্যে দফায় সংঘর্ষ হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ৯টার দিকে পাথরঘাটা পৌরশহরের রাসেল স্কয়ারে এনামুল সমর্থকদের মানববন্ধন কর্মসূচিতে জয় সমর্থকরা বাঁধা দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে পুলিশ। সংঘর্ষে পুলিশের লাঠিচার্জে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতের মধ্যে পাঁচজনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

এসময় কর্মসূচিতে যোগদানের জন্য আসা এনামুল সমর্থকদের গাড়িতে হামলা করে ও মাইক খুলে নিয়ে যায়। জয় সমর্থকদের বাঁধার পর এনামুল সমর্থকদের মানববন্ধন ভন্ডুল হয়ে গেলে পরে তারা পাথরঘাটা ডিগ্রী কলেজে জড়ো হয়। সেখান থেকে মিছিল নিয়ে শহরের প্রবেশ করলে ফের রাসেল স্কয়ারে জয় সমর্থকের বাঁধার সম্মুখ্যীন হয়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে লাঠিচার্জ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সদ্য অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক এনামুল হোসাইন বলেন, আমার সমর্থনে ছাত্রলীগ কর্মীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সময় বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সমর্থকরা অতর্কিত হামলা চালিয়েছে। এনামুলের দাবি, জয় সমর্থকের কয়েক দফা হামলায় তাঁর সমর্থকদের অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন। তিনি বলেন, আমি কোনো অপ্রিতিকর ঘটনা চাইনি। আমার ন্যয্যতা ফিরে পেতে ছাত্রলীগ কর্মীরা শান্তিপূর্ন কর্মসূচি পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছে।

অব্যাহতি প্রসঙ্গে এনামুল বলেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে আমার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ পেলে আমি নিজেই পদ থেকে অব্যহতি নিয়ে নিতাম। কিন্ত আমি ষড়যন্ত্রের শিকার হয়েছি। আমি চাই আমার বিরুদ্ধে অভিযোগগুলো তদন্ত করে যদি আমি দোষী সাব্যস্ত হই তবে দায় মেনে সরে দাঁড়াবো।

এদিকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাকী বিল্লাহ জয় ঢাকায় অবস্থান করছেন। তিনি মুঠোফোনে বলেন, তাঁর সমর্থনে মিছিলকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের উপর পুলিশ ও এনামুল সমর্থকরা হামলা করেছে। এতে অন্তত ১০জন আহত হয়েছে বলে তিনি দাবি করেন।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাবুদ্দিন জানান, বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করায় পুলিশ তিনজনকে আটক করেছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কোনো প্রকার বিশৃঙ্খলা চেষ্টা করলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!