• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝালকাঠিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


ঝালকাঠি প্রতিনিধি ডিসেম্বর ১৪, ২০১৮, ০৬:২৭ পিএম
ঝালকাঠিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ছবি : সোনালীনিউজ

ঝালকাঠি : শহীদ বুদ্ধিজীবীসহ স্বাধীনতার অমর সৈনিকদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা এবং তাদের রেখে যাওয়া আদর্শ ও পথকে অনুসরণ করে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সমাজ গঠনের আহবান জানিয়ে ঝালকাঠিতে শুক্রবার (১৪ ডিসেম্বর) বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে ডিসি অফিসরে সুগন্ধা মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। ডিসি মো. হামিদুল হকের সভাপতিত্বে স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতবর, ডিসি (সার্বিক) আরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আতাহার মিয়া, সহকারী পুলিশ সুপার হাফিজুর রহমান, আবদুল ওহাব গাজী শিশু বিদ্যালয়ের অধ্যক্ষ মুক্তিযোদ্ধা শহীদ ইমাম পাশা, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. রুহুল আমীন, জিপি অ্যাডভোকেট তপন কুমার রায় চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু প্রমুখ বুদ্ধিজীবী দিবসের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এ ছাড়াও দিবসটি উপলক্ষে ঝালকাঠিতে শ্রদ্ধা নিবেদন এবং চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!