• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তাজরীন ফ্যাশনসে আগুনে হতাহতের মামলায় সাক্ষ্য গ্রহণ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০১৬, ১০:০৪ পিএম
তাজরীন ফ্যাশনসে আগুনে হতাহতের মামলায় সাক্ষ্য গ্রহণ

সোনালীনিউজ ডেস্ক

ঢাকার আশুলিয়ার নিশ্চিন্তপুরে পোশাক কারখানা তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় দায়ের করা  মামলায়  সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।
আজ রোববার ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলার বাদী আশুলিয়া থানার এসআই খায়রুল ইসলাম এবং মামলার নিবন্ধন কর্মকর্তা এসআই শাহজালাল মিয়ার সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম সাইফুল ইসলাম আগামী ৭ ফেব্রুয়ারী পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

মামলার আসামিদের মধ্যে- তাজরীন ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন, চেয়ারম্যান মাহমুদা আকতার, প্রাতষ্ঠানটির লোডার শামীম, স্টোর ইনচার্জ (সুতা) আল আমিন, সিকিউরিটি ইনচার্জ আনিসুর রহমান, সিকিউরিটি সুপার ভাইজার আল আমিন, স্টোর ম্যানেজার হামিদুল ইসলাম লাভলু, প্রসাশনিক কর্মকর্তা দুলাল উদ্দিন ও প্রকৌশলী এম. মাহবুবুল মোর্শেদসহ ৯  আসামি জামিনে রয়েছেন। এদের মধ্যে আট জন আসামি আজ আদালতে উপস্থিত ছিলেন। অপরদিকে ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, কোয়ালিটি ম্যানেজার শহীদুজ্জামান দুলাল, প্রডাকশন ম্যানেজার মোবারক হোসেন মঞ্জু ও নিরাপত্তারক্ষী রানা ওরফে আনারুল পলাতক রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক এ কে এম মহসিনুজ্জামান খান ২০১৩ সালের ২২ ডিসেম্বর প্রতিষ্ঠানটির মালিক, ব্যবস্থাপনা পরিচালকসহ ১৩ জনের বিরুদ্ধে ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করে ।
গত বছরের ৩ সেপ্টেম্বর ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
উল্লেখ্য,২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুরে ওই পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ১১২ জন শ্রমিক নিহত এবং অঅরও দু’শতাধিক শ্রমিক আহত হয়।

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!