• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘দেশে আওয়ামী লীগ বলতে কিছু নাই’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ০৫:০৭ পিএম
‘দেশে আওয়ামী লীগ বলতে কিছু নাই’

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ‘পুলিশ দিয়ে শুধু গণতন্ত্র নয়, আওয়ামী লীগকেও ধ্বংস করা হয়েছে’ মন্তব্য করে দেশে আওয়ামী লীগ বলতে কিছু নাই বলেও দাবি করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ বলতে কিছু নাই। এখন আছে পুলিশ, প্রশাসন, র‍্যাব। একদিনের জন্য পুলিশ প্রশাসন যদি নিষ্ক্রিয় হয়ে যায়, তাহলে আওয়ামী লীগ বুঝবে কত ধানে কত চাল।

সোমবার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন বিএনপির এই নেতা।

দুদু বলেন, দেশের সবচেয়ে বড় দুর্নীতিটা ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের নির্বাচনে হয়েছে। ৩০ ডিসেম্বর এর নির্বাচনে ভোট ডাকাতি বা ভোট চুরি; যাই বলেন সবই হয়েছে। এরকম একটি নির্বাচনকে যারা জায়েজ করে তারা দুর্নীতির বিচার করতে পারবেন, এটা আমরা মনে করি না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি গণতন্ত্রের আয়নায় নিজেকে দেখুন। দেখলে আপনি দেখবেন আপনি স্বৈরাতান্ত্রিক প্রধানমন্ত্রী হয়েছেন। আপনার এই চেহারা গণতন্ত্রের সাথে যায় না, ১৯৭১ সালের স্বাধীনতার সাথে যায় না।

বিএনপির এই নেতা বলেন, ৩০ তারিখে ভোট হয়নি ভোট হয়েছে ২৯ তারিখের মধ্য রাতে। ৩০ তারিখ ভোট হলে আপনাকে অভিনন্দন জানাতাম। আপনি পুলিশকে সর্বনিম্ন পর্যায়ে নামিয়ে রেখেছেন, পুলিশ এখন সমাজে মুখ দেখাতে পারে না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে দুদু বলেন, সময় থাকতে বুঝবার চেষ্টা করুন। আপনার পদত্যাগ করা ছাড়া কোনো বিকল্প নাই। ২০১৪ সালের নির্বাচন যা ২০১৮ সালের নির্বাচনও তা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!