• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নদী রক্ষায় করণীয় নিয়ে সভা ও মহানন্দা নদী পরিদর্শন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৯:১৩ পিএম
নদী রক্ষায় করণীয় নিয়ে সভা ও মহানন্দা নদী পরিদর্শন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের নদী সমূহ রক্ষায় বিভিন্ন করণীয় নিয়ে মতবিনিময়সভা ও মহানন্দা নদী পরিদর্শণ করেছেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়নের চামাগ্রাম নদীর ঘাট এলাকায় জাতীয় নদী রক্ষা কমিশন ও ব্রতী এ উপলক্ষে এক মতবিনিময়সভার আয়োজন করে। 

এ সময় জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য ও ব্রতী’র প্রধান নির্বাহী শারমীন মুরশিদের সভাপতিত্বে নদী রক্ষায় বিভিন্ন করণীয় নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ড. মুজিবুর রহমান হাওলাদার। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পানি বিশেষজ্ঞ সাজেদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাশরুবা ফেরদৌস, চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সায়েদুল আলম, জেলা পরিষদ সদস্য আবুল বাসার, সেভ দ্যা ন্যাচারের সমন্বয়ক অলিউল হক ডলার, বারোঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল খায়ের, চামাগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনোয়ার হোসেনসহ অন্যান্যরা।

মতবিনিময়সভায় মহানন্দা নদীসহ চাঁপাইনবাবগঞ্জের বাকি ৪টি নদী রক্ষায় নদীতে ও নদীর পাড়ে গড়ে ওঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে নির্দেশনা প্রদান করেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার। এর আগে ব্রতী’র একটি প্রকল্প ও মহানন্দা নদী পরিদর্শন করেন তিনি।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম আর্সেনিক চিহ্নিত এলাকা চাঁপাইনবাবগঞ্জের এই এলাকায় মহানন্দা নদীর পানি আধুনিক প্রক্রিয়ায় মাধ্যমে পরিশোধন করে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে স্বল্প মূল্যে নিরাপদ পানি সরবরাহ করছে ব্রতী।

সোনলীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!