• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিষিদ্ধ ঘোষিত তিন টন পলিথিন জব্দ


বরিশাল ব্যুরো জানুয়ারি ২৭, ২০১৯, ০৭:৪৩ পিএম
নিষিদ্ধ ঘোষিত তিন টন পলিথিন জব্দ

ছবি : সোনালীনিউজ

বরিশাল : বরিশাল নগরীর সাগরদী এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩টি গুদাম থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়েছে। ধারণা করা হচ্ছে উদ্ধার হওয়া প্রায় তিন টন পলিথিনের মূল্য আনুমানিক ৫ লাখ টাকা। আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে রোববার (২৭ জানুয়ারি) বিকাল ৪টায় এ অভিযান পরিচালনা করা হয়। তবে অভিযানের খবর পেয়ে গুদামের মালিক পালিয়ে যায়।

অভিযানিক দলের তথ্যমতে, গোপন সংবাদের ভিত্তিতে সাগরদী চান্দুর মার্কেট এলাকার আক্কেল আলী সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় সেখানকার রাহাত ভিলায় অভিযান চালিয়ে একটি গুদাম ঘরে বিপুল পরিমাণের অবৈধ পলিথিন জব্দ করা হয়। পার্শ্ববর্তী কাজী আছাদুল হকের ঘরে একই মালিকের আরো দুইটি গুদাম ঘরে বিপুল পরিমাণ পলিথিন পাওয়া গেছে।

তবে ধারণা করা হচ্ছে ৩টি গুদামে প্রায় ২ টন পলিথিন পাওয়া গেছে, যার অনুমানিক মূল্য ৫ লক্ষাধিক টাকা। পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসকের সহযোগিতায় মোবাইল কোর্টে সহযোগিতা করেন মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। পরে জব্দকৃত পলিথিন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. তোতা মিয়ার জিম্মায় দেওয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!