• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পানি খেতে চেয়ে কিশোরীকে ধর্ষণের চেষ্টা


ঝিনাইদহ প্রতিনিধি জুলাই ৪, ২০২০, ১০:১৫ এএম
পানি খেতে চেয়ে কিশোরীকে ধর্ষণের চেষ্টা

ফাইল ছবি

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়নের বকশিপুর গ্রামে দুলাভাইয়ের বাড়িতে বেড়াতে এসে ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে ১৩ বছরের এক কিশোরী।এবং ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে একই গ্রামের মৃত শামসুল হক মোল্লার ছেলে মনোয়ার হোসেন মোল্লা (৪২) এর বিরুদ্ধে। 

জানাগেছে, বুধবার ভিকটিমের দুলাভাইয়ের বাড়ির পাশের পানের বরজে কাজ করছিল মনোয়ার। ভিকটিম তার বোনের সাথে বরজের পাশ দিয়ে গেলে পানি খেতে চাই মনোয়ার। ছোট মানুষ ভেবে ঐ কিশোরীকে দিয়েই পানি পাঠায় তার বোন। পানি দিতে গেলে তাকে জড়িয়ে ধরে মনোয়ার। কিশোরী মনোয়ারের কাছ থেকে ছিটকে যেয়ে বোনের কাছে জানালে বোন মনোয়ারের কাছে এই ঘটনা নিয়ে জিজ্ঞাসা বাদ করতে গেলে তাকেও মারমুখি হয় মনোয়ার। 

এরপর তারা এই ঘটনা সম্পর্কে স্থানীয় ইউপি সদস্য মোঃ মিঠু মিয়াকে জানালে তিনি শালিসে বসে মিমাংসার কথা বলেন। এর মধ্যে এই ঘটনা ধামাচাপা দিতে দুলাভাই জিয়া উদ্দিনকে প্রাণে মারার ভয়ভীতিও দেখায় মনোয়ার ও তার পরিবার। ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মিঠু মিয়া অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, এই মেয়ে তার কাছে নিজ মুখে এই ঘটনার বর্ণনা দিয়েছে। এই পরিবারের অনেক সদস্যেরই এমন সমস্যা আছে। 

এর আগেও তাদের নিয়ে শালিস বসেছে অনেকবার। আমরা সামাজিকভাবে এই ঘটনার মিমাংসা করে দেব বলে তিনি জানান। এটা স্পর্শকাতর বিষয় সামাজিকভাবে কি মিমাংসা করবেন এমন প্রশ্ন করলে ইউপি সদস্য মোঃ মিঠু মিয়া জানান, কালকে যদি সুরাহা না হয় তবে আমরা থানাতে মামলা দেব। এই বিষয়ে কাতলামারী পুলিশ ক্যাম্পের ইনচার্জ আনিসুর রহমান জানান, এই বিষয়ে আমি কোন অভিযোগ পায়নি বা থানা থেকেও আমাকে কোন নির্দেশ দেওয়া হয়নি। অভিযোগ ও নির্দেশ পেলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। 

বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ শাখার সাধারন সম্পাদক মোঃ শাহিদুর রহমান সন্টু জানান, এটা অত্যান্ত নিকৃষ্ট একটা অপরাধ। আমরা এই ভিকটিম যাতে সর্বোচ্চ আইনি অধিকার পায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ করে আমরা সেব্যবস্থা করবো এবং সকল প্রকার সহযোগিতা করবো। এদিকে দুলাভাই বাড়িতে বেড়াতে এসে এহেন অবস্থার শিকার হওয়া তরুনীর পক্ষে ফুসে উঠেছে গ্রামবাসী। তারা মনোয়ারের উপযুক্ত বিচার দাবী করেছেন।

সোনালীনিউজ/এআর/এসআই

Wordbridge School
Link copied!