• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রধান নির্বাচন কমিশনার ‘মেরুদণ্ডহীন’: চরমোনাই পীর


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৮, ২০১৮, ০৭:৫১ পিএম
প্রধান নির্বাচন কমিশনার ‘মেরুদণ্ডহীন’: চরমোনাই পীর

ঢাকা : ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে ‘মেরুদণ্ডহীন’ বলে অভিহিত করেছেন।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাজধানীতে নিজের দলের প্রার্থীদের গণসংযোগে আয়োজিত পথসভায় তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ‘সিইসি বারবার লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বললেও এখন পর্যন্ত রাজনৈতিক দলগুলোকে প্রচার ও গণসংযোগের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে পারেননি।’

মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা-১৮ আসনের প্রার্থীর পক্ষে আজমপুরে গণসংযোগ করেন। এছাড়া দুপুরে বাড্ডায়, বিকালে কাওরান বাজার ও আজিমপুর ছাপরা মসজিদ মাঠে পথসভায় অংশ নেন।

পথসভায় মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ‘এখনও সময় আছে সুষ্ঠু নির্বাচনের জন্য সমান সুযোগ তৈরি করুন। অন্যথায় দেশবাসী বারবার আপনাদের ঘৃণাভরে স্মরণ করবে। এবারের নির্বাচন দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো হলে দেশ গৃহযুদ্ধের দিকে ধাবিত হবে।’

এ সময় তিনি ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস, মাদক, দারিদ্র্য, বেকারত্বসহ জাতীয় সব সমস্যা থেকে মুক্তি পেতে হাতপাখা প্রার্থীদের বিজয়ী করতে হবে।

ক্ষমতাসীনরা জোর-জবরদস্তি করে ক্ষমতায় যেতে চায় উল্লেখ করে রেজাউল করীম বলেন, ‘বিজয়ের ৪৭ বছর অতিবাহিত হলেও ভোটাধিকারসহ এ দেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়নি।

অবিলম্বে তিনি জুলুম-অত্যাচার, গ্রেফতার, হুমকি বন্ধ করে সব দলের প্রার্থীদের সমানভাবে নির্বাচনী প্রচার ও ভোটারদের সুষ্ঠুভাবে ভোট দেওয়ার সুযোগ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!