• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফেনী-১ আসনে বেগম জিয়ার মনোনয়নপত্র বাতিল


এম সুজন আকন, স্পেশাল করেসপন্ডেন্ট ডিসেম্বর ২, ২০১৮, ১১:৩৯ এএম
ফেনী-১ আসনে বেগম জিয়ার মনোনয়নপত্র বাতিল

ঢাকা: ফেনী-১ আসনের বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল। রোববার (২ ডিসেম্বর) দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ সিদ্ধান্ত জানান সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সারা দেশে প্রার্থী হতে আগ্রহী ৩ হাজার ৬৫ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয় থেকে যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হচ্ছে। যার অংশ হিসেবে ফেনী-১ আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচনে অংশ নিতে রাজনৈতিক দল ও জোটের প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের বিশেষ করে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপির অনেকে প্রার্থী হয়েছেন মাথায় মামলার ঝুলি নিয়ে। দলের নেতাদের অনেকেই মামলা জটিলতায় আছেন। এ অবস্থায় নির্বাচন কমিশন প্রার্থীদের বিষয়ে কি সিদ্ধান্ত নেয় এটি সাধারণ ভোটার এবং প্রার্থীদের আগ্রহের কেন্দ্রে রয়েছে।

জটিলতার কারণে প্রার্থিতা বাতিল হতে পারে এ শঙ্কায় বিরোধী জোট প্রায় সব আসনে একাধিক প্রার্থী দিয়ে রেখেছে। অন্যদিকে ঝুঁকি আছে এমন আসনে আওয়ামী লীগও একাধিক প্রার্থী দিয়েছে। বিশেষ করে দলের সিদ্ধান্ত অমান্য করে যারা প্রার্থী হয়েছেন তারা প্রার্থী থাকতে পারছেন কিনা এ নিয়ে আলোচনা রয়েছে।

 


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!