• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বগুড়া-৬ উপ-নির্বাচনে মনোনয়ন পেলেন খালেদা


নিজস্ব প্রতিবেদক মে ২২, ২০১৯, ০৮:১২ এএম
বগুড়া-৬ উপ-নির্বাচনে মনোনয়ন পেলেন খালেদা

ঢাকা: বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে খালেদা জিয়াসহ পাঁচজনকে প্রাথমিকভাবে মনোনয়ন দেয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মে) বিকালে স্কাইপের মাধ্যমে লন্ডন প্রবাসী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ নির্দেশনা দিয়েছেন।। চেয়ারপারসনের প্রেস উইয় সূত্র এ তথ্য জানিয়েছে।

দলের মনোনীত অন্যদের মধ্যে রয়েছেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি গোলাম মোহাম্মাদ সিরাজ, বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

চেয়ারপারসনের প্রেস উইং সূত্র আরও জানায়, বৃহস্পতিবারের মধ্যে দলের প্রাথমিক মনোনয়ন পাওয়া এই পাঁচজনের পক্ষ থেকে জেলা রিটানিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে একজন বাদে বাকিরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করবেন।

সূত্র জানায়, বগুড়া-৬ আসনটি যেহেতু দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সে কারণে তার প্রতি সম্মান স্বরূপ তাকে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে। এছাড়া বগুড়া বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজের প্রতি দলের সুবজ সংকেত রয়েছে। প্রার্থিতা নিয়ে জটিলতা তৈরি হওয়ার আশঙ্কা থেকে বাকি তিনজনকে এ আসনে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে।

সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা।

প্রসঙ্গত বগুড়া-৬ (সদর) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সেই নির্বাচনে মির্জা ফখরুল নির্বাচিত হলেও নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেয়ায় গত ৩০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ৮ মে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। বগুড়া-৬ (সদর) আসনটি খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!