• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বন্দুকযুদ্ধে’ ৯ মামলার আসামি নিহত


ঝিনাইদহ প্রতিনিধি নভেম্বর ১৮, ২০১৯, ০৯:২৬ এএম
‘বন্দুকযুদ্ধে’ ৯ মামলার আসামি নিহত

ঝিনাইদহ : ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার জোড়া পুকুরিয়া গ্রামের একটি মেহগনি বাগানে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাদশা শেখ (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।  হত্যাসহ ৯ মামলার আসামি বাদশা শেখ জোড়া পুকুরিয়া গ্রামের হেলাল উদ্দিন শেখের ছেলে।  রোববার দিবাগত সোমবার রাতে এই বন্দুকযুদ্ধ সংঘটিত হয়।  

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান এক রাউন্ড গুলি উদ্ধার করেছে। পুলিশের দাবি বন্দুকযুদ্ধের সময় হরিণাকুন্ডু থানার এসআই গোলাম সারওয়ার ও পুলিশ কনস্টেবল সোহেল রানা আহত হয়েছেন।

হরিণাকুন্ডু থানার এসআই আব্দুল জলিল খবরের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, চওড়া পুকুরিয়া গ্রামের একটি মেহগনি বাগানে সন্ত্রাসীরা বৈঠক করার খবর পেয়ে রোববার রাত দুইটার দিকে টহল পুলিশ সেখানে অভিযান চালায়।  

পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি চালায়।  আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।  উভয়পক্ষের গুলি বিনিময়ের এক পর্যায়ে ঘটনাস্থলে এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে পুলিশ লাশটি শনাক্ত করতে নিকটস্থ গ্রামবাসীকে খবর দেয়।

খবর পেয়ে কয়েকজন গ্রামবাসী ঘটনাস্থলে পৌঁছে লাশটি বাদশা শেখের বলে শনাক্ত করে। পুলিশ জানায় নিহত বাদশা শেখ সন্ত্রাসী প্রকৃতির লোক ছিল। তার বিরুদ্ধে হত্যাসহ ছয়টি মামলা রয়েছে হরিনাকুন্ডু থানায়।

 

হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান  বলেন, জনযুদ্ধের আঞ্চলিক কমান্ডার বাদশাহ তার লোকজন নিয়ে মেহগনি বাগানে গোপন বৈঠক করছে, এমন গোপন খবরের ভিত্তিতে টহল পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বাদশা ও তার লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে প্রায় ৩০ রাউন্ড গুলি বিনিময় হয়।

‘এসময় বাদশা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে পুলিশ তাকে উদ্ধার করে হরিণাকুন্ডু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

তিনি আরও বলেন, এ ঘটনায় পুলিশের এসআই সোরোয়ার হোসেন ও কনস্টেবল সোহেল আহত হয়েছেন।তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বাদশার নামে হরিণাকুন্ডু থানায় সাতটি হত্যা ও দুইটি অস্ত্র মামলা রয়েছে বলেও জানা পুলিশের এই কর্মকর্তা।

সোনালীনিউজ/এএস

 

Wordbridge School
Link copied!