• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বহিরাগত গুণ্ডাবাহিনী জড়ো করছে বিএনপি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৯, ২০২০, ১২:০৮ পিএম
বহিরাগত গুণ্ডাবাহিনী জড়ো করছে বিএনপি

ঢাকা : আমাদের কাছে ইনফরমেশন আসছে সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি গুণ্ডাবাহিনী ঢাকায় জড়ো করছে বলে আবারও অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপন কালে তিনি এই অভিযোগ করেন। 
 
আ.লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনী পরিবেশ অস্থিতিশীল করতে চায়। কেন্দ্র দখলসহ নির্বাচনের পরিবেশ ক্ষুণ্ণ করতে রাজধানীর বাইরে থেকে অস্ত্রধারী ও গুণ্ডাবাহিনীকে জড়ো করছে তারা। নির্বাচনের দিন এদের দিয়ে সশস্ত্র মহড়া দেওয়ার পরিকল্পনাও হচ্ছে। এব্যাপারে নির্বাচন কমিশনকে দ্রুত ব্যবস্থা নিতে বলেন।  

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় নির্বাচনেও বিএনপি তাদের এজেন্ট দিতে পারেনি। তারা কেন এজেন্ট দিতে পারে না? তাদের কর্মীর শূন্যতা কেন তৈরি হয়েছে, এটার জবাব দেবে বিএনপি।এজেন্ট না দেয়া আর এজেন্টকে আসতে না দেয়া ভিন্ন জিনিস উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা এমন অনেক এজেন্টের নাম দেয় যারা সময়মত কেন্দ্রে থাকে না বা দায়িত্ব পালন করে না। সেটার জন্যতো আমরা দায়ী না।

বিএনপির অভিযোগ, তাদের এজেন্টদের বাড়িতে হামলা করা হয়-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিকে বলুন এটা পরিষ্কার করতে, কোন কোন এজেন্ট আসতে পারেনি। সিটি করপোরেশন নির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ করার দায়িত্ব নির্বাচন কমিশনের উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার ও দলীয়ভাবেও তাদের এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে।

সিটি নির্বাচনে এবার বিদেশি ৬৭ জন পর্যবেক্ষক থাকবেন জানিয়ে তিনি বলেন, অন্যবারের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনীও বেশি থাকবে। তাই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

এর আগে মঙ্গলবার (২৮ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ নিয়ে আওয়ামী লীগের উদ্বেগের বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা এগুলো নির্বাচন কমিশনকে গভীর উদ্বেগের সঙ্গে জানিয়েছি। সেই সঙ্গে বলেছি, শেখ হাসিনার সরকার নির্বাচন কমিশনকে সম্পূর্ণ স্বাধীন এবং কর্তৃত্বপরায়ণ অবস্থান থেকে নির্বাচন পরিচালনা করার সব স্বাধীনতা ও সুবিধা দিতে প্রস্তুত।

সিটি করপোরেশন নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোনো বিদ্রোহী প্রার্থীর জন্য নির্বাচনের পরিবেশ ক্ষুণ্ণ হচ্ছে, এমন খবর কী এখন পর্যন্ত আছে? আমরা ইন্টার্নালি বিষয়গুলো দেখছি। এগুলো আমাদের ওপর ছেড়ে দিন।

এর আগে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সম্পাদকমণ্ডলীর বৈঠকে দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মির্জা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, শফিউল আলম চৌধুরী নাদেল, ফরিদুন্নাহার লাইলী, সুজিত রায় নন্দী, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ড. আবদুস সোবহান গোলাপ, ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া, প্রকৌশলী আবদুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!