• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিগ ব্যাশে চ্যাম্পিয়ন মেলবোর্ন রেনেগেডস


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৩:৪৮ পিএম
বিগ ব্যাশে চ্যাম্পিয়ন মেলবোর্ন রেনেগেডস

ঢাকা: বিগ ব্যাশ লিগের (বিবিএল) অষ্টম আসরের শিরোপা জিতেছে মেলবোর্ন রেনেগেডস। রোববার (১৭ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে মেলবোর্ন স্টার্সকে ১৩ রানে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে অ্যারন ফিঞ্চের দল।  

মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় মেলবোর্ন স্টার্স। ব্যাট হাতে নেমে ভালো শুরু করতে পারেনি মেলবোর্ন রেনেগেডস। উপরের সারির পাঁচ ব্যাটসম্যানের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফলে ৬৫ রানে পঞ্চম উইকেট হারায় তারা। এরপর শক্ত হাতে দলের হাল ধরেন টম কুপার ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

মেলবোর্ন স্টার্সের বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলে দলকে লড়াই করার পুঁজি এনে দেন কুপার ও ক্রিস্টিয়ান। ৫৮ বলে ৬০ রানের জুটি গড়েন তারা। এ জুটির কল্যানে শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রানের সংগ্রহ পায় মেলবোর্ন রেনেগেডস। কুপার ২টি করে চার-ছক্কায় ৩৫ বলে অপরাজিত ৪৩ ও ক্রিস্টিয়ান ২টি চার ও ১টি ছক্কায় ৩০ বলে অপরাজিত ৩৮ রান করেন।

জবাবে উড়ন্ত সূচনাই করে মেলবোর্ন স্টার্স। ১৩ ওভারে ৯৩ রান করেন দলের দুই ওপেনার বেন ডাঙ্ক ও মার্কাস স্টোয়িনিস। স্টোয়িনিস ৩৯ রানে আউট হলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন ডাঙ্ক। ২টি চার ও ১টি ছক্কায় ৩৮ বলে ৩৯ রান করেন স্টোয়িনিস। আর ৪টি চার ও ১টি ছক্কায় ৪৫ বলে ৫৭ রান করে ফিরেন ডাঙ্ক।

দু’ওপেনারের বিদায়ের পর মিনি ধস নামে মেলবোর্ন স্টার্সের ব্যাটিং লাইন-আপে। ফলে শেষ সাত ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ৩৯ রান যোগ করতে পারে মেলবোর্ন স্টার্স। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১৩২ রান তুলে ম্যাচ হারে মেলবোর্ন স্টার্স। মেলবোর্ন রেনেগেডসের ট্রিমেন-বয়সে-ক্রিস্টিয়ান ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন মেলবোর্ন রেনেগেডসের ক্রিস্টিয়ান।

ম্যাচ শেষে মেলবোর্ন রেনেগেডসের অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, ‘এটি অবিশ্বাস্য। ডাঙ্ককে ফেরানোর পরই আমরা ম্যাচ জয়ের আশা করি। এই উইকেটে রান চেজ করে ম্যাচ জয় করা কঠিন। প্রথমে ব্যাট করতে পেরে আমি খুশী। চাপের মধ্যে নিজেদের মনোবল হারায়নি ছেলেরা। আমাদের দর্শকদের জন্য এটি দারুন এক উপহার।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!