• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দুই ভুয়া কর্মকর্তা গ্রেফতার


পিরোজপুর প্রতিনিধি আগস্ট ৮, ২০২০, ০১:৪৮ পিএম
মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দুই ভুয়া কর্মকর্তা গ্রেফতার

পিরোজপুর : পিরোজপুর সদর উপজেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয়দানকারী দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। 

শুক্রবার (৭ আগস্ট) রাতে সদর উপজেলা কলাখালী ইউনিয়নের দাউদপুর বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো রুস্তুম আলী (৩১) গাইবান্ধা জেলার সাধুল্লাপুর উপজেলার নলভাঙ্গা গ্রামের রহমাত আলীর ছেলে এবং হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী (২৩) একই এলাকার শহিদুল ইসলামের ছেলে। 

এঘটনায় শুক্রবার রাতে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা. রিজিয়া বেগম বাদী হয়ে দুই প্রতারক রুস্তুম আলী ও হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী বিরুদ্ধে মামলা দায়ের করে। 

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা ভুয়া পরিচয়াকারী দুই প্রতারক সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা. রিজিয়া বেগমকে দুপুরের দিকে তার মোবাইলে ফোন করে জানাতে চায় তিনি মুক্তিযোদ্ধা ভাতা পান কি না। এসময় মোসা. রিজিয়া বেগম তারে জানান তিনি ভাতা পান। পরে দুই প্রতারকরা তাদের পরিচয় দেয় তারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং তাদের সাথে ভাতার বই নিয়ে তাদের বাড়ির পার্শ্ববর্তী দাউদপুর বাজারে এসে দেখা করতে। পরে মোসা. রিজিয়া বেগমকে দাউদপুর বাজারে তাদের সাথে দেখা করে তারা কি পদে চাকরি করে পরিচয় জানতে চায়। তখন তারা দুই জনই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা বলে তাদের পরিচয় দেয়। কিন্তু স্থানীয়রা যখন তাদের পরিচয় পত্র দেখতে চায় তখন তারা নানা তালবাহান করতে থাকে। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশে খবর দিলে পুলিশ সেখান এসে দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে। 

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল আরো জানান, এ ঘটনায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোসা. রিজিয়া বেগম বাদী হয়ে থানায় দুই প্রতারকের নামে মামলা দায়ের করেছে। এছাড়াও এই প্রতারক চক্রের সাথে আরো কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে। 

সোনালীনিউজ/টিএস/এএস

Wordbridge School
Link copied!