• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রিজার্ভ চুরির মামলা তদন্ত প্রতিবেদন ৩ জুন


আদালত প্রতিবেদক মে ৩, ২০১৮, ১১:৫৩ পিএম
রিজার্ভ চুরির মামলা তদন্ত প্রতিবেদন  ৩ জুন

ঢাকা : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি নিয়ে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ আগামী ৩ জুন ধার্য করেছেন ঢাকার সিএমএম আদালত।

বৃহস্পতিবার (৩ মে) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম একেএম মাঈন উদ্দিন সিদ্দিকী এ দিন ধার্য করেন। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি যায়। পরে ওই টাকা ফিলিপাইনে  ও শ্রীলঙ্কায় পাঠানো হয়। দেশের অভ্যন্তরের কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ পাচার করেছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।  

ওই ঘটনায় গত বছরের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে অজ্ঞাতপরিচয়দের আসামি করে মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ (সংশোধনী ২০১৫)-এর ৪-সহ তথ্য ও প্রযুক্তি আইন-২০০৬-এর ৫৪ ধারায় ও ৩৭৯ ধারায় একটি মামলা করেন। মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তদন্ত করছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!