• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

লালমনিরহাটে ত্রাণের দাবিতে বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৯, ২০২০, ০৯:৫৩ পিএম
লালমনিরহাটে ত্রাণের দাবিতে বিক্ষোভ

লালমনিরহাট : করোনার প্রাদুর্ভাব রোধে লকডাউন হওয়া লালমনিরহাটের কর্মহীন নিম্ন আয়ের মানুষ ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন। বুধবার (৮ এপ্রিল) দুপুরে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের হাড়ীভাঙ্গা এলাকায় শতাধিক কর্মহীন মানুষ লালমনিরহাট-রংপুর মহাসড়কে অবস্থান নেন। 

এসময়, বিক্ষুব্ধ একাধিক লোকজন অভিযোগ করে বলেন, “তারা বেশির ভাগই দিনমজুর। কাজ হারিয়ে বেকার হয়ে থাকলেও সরকারী বা বেসরকারী কোনো সাহায্য তাদের কাছে পৌঁছায়নি”। 

এদিকে, ত্রাণের দাবিতে জড়ো হওয়ায় পুলিশের বিরুদ্ধে ধাওয়া করারও অভিযোগ তুলেছেন বিক্ষোভকারীরা। পরে, পরিস্থিতি নিয়ন্ত্রণে সদর ইউএনও ঘটনাস্থলে পৌঁছে ত্রাণের আশ্বাস দেন। পরে বিক্ষুব্ধ লোকজনরা বাড়িতে ফিরেন। 

ত্রাণের দাবি করে দিনমজুর নজরুল ইসলাম বলেন, “গত মাসের শেষ সপ্তাহ থেকে আমরা বাড়িতে বসে আছি। হাতে নগদ টাকা নেই যা দিয়ে পেট চালাবো।পরিবার নিয়ে দিন কাটাচ্ছি অর্ধাহারে অনাহারে। আর কত পেটের ক্ষুধা সহ্য করি? তাই বাধ্য হয়েই রাস্তায় নেমে বিক্ষোভ করছি”। 

কর্মহীন বৈদ্যুতিক কাজের শ্রমিক আঃ হান্নান বলেন, “টিভি ফেসবুকে দেখি চারদিক ত্রাণের ছড়াছড়ি। কিন্তু আমাদের এলাকায় শতাধিক কর্মহীন দিনমজুর থাকলেও কেউ কোনও সহায়তা পায় নি। তাই পেটে ক্ষুধা নিয়েই বাধ্য হয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করছি”। আর এখানে এসেও আমাদেরকে পুলিশের ধাওয়া খেতে হলো। ইউএনওর আশ্বাসে বাড়ি ফিরলেও, ত্রাণ না পেলে আমরা আবার বিক্ষোভ করবো বলে জানান তিনি।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার বলেন, ওই এলাকার কর্মহীন, দিনমজুর, শ্রমিক ও দুঃস্থ সবাইকে সরকারি ত্রাণ সহায়তা দেওয়া হবে। স্থানীয় ইউপি সদস্যের কাছে তালিকা চাওয়া হয়েছে। তালিকা পেলেই বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দেওয়া হবে বলে তিনি জানান।

সোনালীনিউজ/এসএ/এএস

Wordbridge School
Link copied!