• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
বরগুনা-১

শম্ভুর মনোনয়নে জনতার মুখে হাসি


আমতলী (বরগুনা) থেকে মো. আবু সাইদ খোকন ডিসেম্বর ৭, ২০১৮, ০৫:২২ পিএম
শম্ভুর মনোনয়নে জনতার মুখে হাসি

ধীরেন্দ্র দেবনাথ শম্ভু

বরগুনা : বরগুনা-১ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান এমপি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ওপরই আস্থা রাখলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ। শুক্রবার (৭ ডিসেম্বর) সকালে দলীয় মনোনয়নের চূড়ান্ত চিঠি হাতে পেয়েছেন অ্যাড: ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এ খবর নির্বাচনী এলাকা ১০৯ (বরগুনা) ১ আমতলী তালতলী ও বরগুনা সদরে পৌঁছে যাওয়ার সঙ্গে সঙ্গে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের মাঝে আনন্দের বন্যা বইছে।

খোঁজ নিয়ে দেখা গেছে , বরগুনার যত উল্লেখযোগ্য উন্নয়ন তা এমপি শম্ভুর মাধ্যমেই হয়েছে। তাই বর্তমান সরকার যেভাবে দেশকে উন্নয়নের মহাসড়কে পৌঁছে দিয়েছেন, তারই ধারাবাহিকতায় বরগুনার উন্নয়নে শম্ভুর বিকল্প নেই বলে দাবি সাধারণ ভোটারদের। বরগুনা-১ আসন থেকে ১৯৯১ ও ১৯৯৬-এর নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে নৌপরিবহন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্বও পালন করেন এই নেতা। ২০০৮ এবং ২০১৪ সালেও বিপুল ভোটে নির্বাচিত হন শম্ভু। এ আসনের উল্লেখযোগ্য উন্নয়ন তার সময়েই হয়েছে। পাশাপাশি দীর্ঘ ২৭ বছর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনকালে দলকে সুসংগঠিত করাসহ বরগুনাকে আওয়ামী লীগের ঘাঁটিতে পরিণত করেছেন। তিনটি উপজেলা চেয়ারম্যান এবং ২টি পৌরসভার মেয়র ও ২৪ ইউনিয়নের মধ্যে ২২টি ইউনিয়ন চেয়ারম্যান রয়েছে আওয়ামী লীগের দখলে। বাকি দু’জনের একজন বিএনপি এবং অপরজন জাতীয় পার্টির।

বরগুনার আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মতিয়ার রহমান বলেন, আমতলী- তালতলী বরগুনা সদর উপজেলা পৌরসভা মেয়রসহ দলীয় ইউপি চেয়ারম্যানরা দলীয় প্রার্থী অ্যাড: ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। আশা করি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে বিপুল ভোটে নির্বাচিত করতে পারব। আমতলী-তালতলী-সোনাকাটা আঞ্চলিক সড়ক, ২৫০ শয্যাবিশিষ্ট বরগুনা আধুনিক হাসপাতাল, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, নার্সিং ইন্সটিটিউট, বরগুনা-বাকেরগঞ্জ-বরিশাল আঞ্চলিক মহাসড়কসহ উলে­খযোগ্য উন্নয়ন এ সংসদের আমলেই হয়েছে।

অন্যদিকে বর্তমানে বরগুনার তালতলীতে সুবিশাল জাহাজ নির্মাণ শিল্প, নৌবাহিনীর ঘাঁটি, কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, দেশের গুরুত্বপূর্ণ পায়রা ও বিষখালী নদীতে দুটি বৃহৎ সেতু, একাধিক ইকোনমিক জোনসহ অসংখ্য গুরুত্বপূর্ণ প্রকল্প চলমান রয়েছে।
অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় সুযোগ দিয়েছে দলীয় মনোনয়ন দিয়ে। আশা করি বরগুনার মানুষের ভালোবাসায় নির্বাচিত হয়ে দলকে এ আসনটি উপহার দিতে পারব।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!