• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সব শেষ করে জয়ের ধারায় ফিরল মাহমুদউল্লাহর খুলনা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৯, ১০:৩৪ পিএম
সব শেষ করে জয়ের ধারায় ফিরল মাহমুদউল্লাহর খুলনা

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলে খুলনা টাইটান্সের বিদায় নিশ্চিত হয়ে গেছে। এখন জিতে যে খুব একটা লাভ হবে না সেটি জানা আছে মাহমুদউল্লাহর। তবে সিলেট সিক্সার্সের সম্ভাবনা ছিল প্লে-অফে যাওয়ার। কিন্তু খুলনা ম্যাচটি জিতে নেয়ায় তাদের সম্ভাবনাও ক্ষীণ হয়ে পড়ল। খুলনার ১৭০ রান তাড়া করতে নেমে সিলেট নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রান তুলতে পেরেছে। ২১ রানে জিতেছে টানা হারতে থাকা দক্ষিণের দল খুলনা টাইটান্স।

বড় লক্ষ্য তাড়া করতে নামা সিলেটের শুরুটা যেমন হওয়ার কথা ছিল তেমন হয়নি। শুভাশিষ রায়ের প্রথম বলেই প্লেড-অন হয়ে যান লিটন দাস শূন্য রানে। সাব্বির রহমান জাতীয় দলে ফেরার আনন্দে শুরুটা ভালো করলেও তাঁকে থামতে হয়েছে আনলাকি থার্টিনে কাটা পড়ে। এরপর ধীরলয়ে এগিয়েছে সিলেটের ইনিংস। মাঝে পাকিস্তানের মোহাম্মদ নওয়াজ যতক্ষণ ব্যাট করছিলেন ততক্ষণ জয়ের স্বপ্ন দেখছিল সিলেট। কিন্তু নওয়াজ ৫৪ রানে আউট হতেই শেষ হয়ে যায় সিলেটের স্বপ্ন। ৩৪ বলে দুই চার আর চার ছক্কায় এই ইনিংস খেলেন তিনি। ৩২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম।  

এরআগে ব্যাট করতে নেমে সিলেট সিক্সার্সের বিপক্ষে ১৭০ রানের লড়াকু পুঁজি পায় খুলনা। দুই ওপেনার ব্রেন্ডন টেলর এবং জুনায়েদ সিদ্দিকীর ব্যাটে উড়ন্ত শুরু করে দলটি। ৬.৫ ওভারে ৭৩ রানের উদ্বোধনী জুটি ভাঙেন অলক কাপালি। ২৩ বলে ৩৩ রান করা জুনায়েদ সিদ্দিকীকে বিদায় করেন এই লেগ স্পিনার। তিন রানের ব্যবধানে আল-আমিনের উইকেট তুলে নেন মোহাম্মদ নওয়াজ। বিপিএলে নিজের অভিষেকেই উইকেট শিকার করেন সিলেট সিক্সার্সের এই পাকিস্তানি অলরাউন্ডার।   

এরপর চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে নওয়াজের দ্বিতীয় শিকারে পরিণত হন নাজমুল হোসেন শান্ত। সাজঘরে ফেরার আগে ১৩ বলে ১৭ রান করেন এই অলরাউন্ডার। এর আগের ম্যাচে ৪৮ রান করেন শান্ত। এরপর ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা খুলনা টাইটানসের জিম্বাবুয়ের ওপেনার ব্রান্ড টেইলরকে সাজঘরে ফেরান কাপালি। তার আগে ৩১ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৪৮ রান করেন টেইলর।

১১১ রানে ৪ উইকেট হারানো খুলনার হাল ধরতে ব্যর্থ হন অধিনায়ক মাহমুদউল্লাহ ও আরিফুল হন। তারা দুজনেই অলক কাপালির শিকার হয়ে সাজঘরে ফিরে যান। এরপর ইয়াসির শাহ মাত্র ৮ রান করে বিদায় নিলেও দায়িত্বশীলতার পরিচয় দিয়ে দারুন ব্যাটিং করেন ডেভিড উইসে। ইনিংসের ১ বল বাকি থাকতে তাসকিনের শিকার হয়ে বিদায় নেন তিনি। আফিফ হোসেনের তালুবন্দি হওয়ার আগে ২৫ বলে ২ চার ২ ছক্কায় ৩৮ রান করেন উইসে। তার ঝড়ো ইনিংসে ভর করেই ৯ উইকেটে ১৭০ রানের লড়াকু পুঁজি পায় খুলনা টাইটান্স। শেষ বল মোকাবেলা করতে নেমে রানআউট হয়ে বিদায় নেন জুনায়েদ খান।

সিলেট সিক্সার্সের হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেন অলক কাপালি। তাসকিন আহমেদ ও মোহাম্মদ নওয়াজ ২টি করে উইকেট শিকার করেন।  
 
সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!