• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সালমান শাহ স্মরণে নির্মিত হচ্ছে ‘স্বপ্নের ঠিকানা’


বিনোদন প্রতিবেদক মার্চ ১৯, ২০১৯, ০৩:২১ পিএম
সালমান শাহ স্মরণে নির্মিত হচ্ছে ‘স্বপ্নের ঠিকানা’

সালমান শাহ

ঢাকা: গাজীপুরের উরখুলায় তৈরি হচ্ছে ‘স্বপ্নের ঠিকানা’ নামের এই শুটিং স্পটটি। সালমান শাহ স্মরণে এই শুটিং স্পটটি নির্মাণ করছেন সালমানের অন্ধ ভক্ত এবং চলচ্চিত্র প্রযোজক রাশেদ খান। শুটিং স্পটের প্রতিষ্ঠাতা মালিক রাশেদ খান বলেন, ‘সালমান শাহ মানেই আবেগের নাম। আমার মতো অসংখ্য ভক্ত রয়েছে তার। দীর্ঘদিন ধরে সবাই প্রিয় নায়কের নামে কিছু একটা হোক এফডিসিতে এমন দাবি করে আসছিলেন। কিন্তু সে ব্যাপারে কোনো উদ্যোগই দেখা যায়নি।’

ঢাকাই চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষরের নাম সালমান শাহ। চলচ্চিত্রে স্বল্প ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছিলেন কালজয়ী অনেক চলচ্চিত্র। যার ফলে তার মৃত্যুর এত বছর পরো চলচ্চিত্র প্রেমীদের মনে রয়েগেছেন এই নায়ক।

তার মৃত্যুর রহ্যসের জট আজো খুলেনি। সালমান ভক্তরা তাদের প্রিয় নায়কের মৃত্যুর সঠিক বিচারের দাবিতে সেখনো সোচ্চার। পাশাপাশি তার ভক্তরা তার নামে এফডিসিতে শুটিং ফ্লোরের দাবি করে আসছিলেন অনেক দিন ধরেই। কিন্তু কোন কিছুতেই কিছু হচ্ছে না। তবে এবার এফডিসিতে না না হলেও ঢাকার অদূরে প্রিয় এই নায়কের জনপ্রিয় সিনেমা ‘স্বপ্নের ঠিকানা’ নামে তৈরি হচ্ছে শুটিং স্পট।

ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে দ্বিতীয় ব্যবসা সফল ছবির নাম হিসেবে ধরা হয় সালমান শাহ ও শাবনূর জুটির ‘স্বপ্নের ঠিকানা’ ছবিটি। ঈদে মুক্তি পেয়ে ছবিটি আয় করেছিল প্রায় ১৯ কোটি টাকা। ছবিটি পরিচালনা করেছিলেন নির্মাতা এম এ খালেক।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!