• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিনহার বিরুদ্ধে হুদার মামলা তদন্ত করবে দুদক


আদালত প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৮, ০২:৪৬ পিএম
সিনহার বিরুদ্ধে হুদার মামলা তদন্ত করবে দুদক

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে করা ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদার মামলার নথি দুর্নীতি দমন কমিশনে পৌঁছেছে বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা আদালতের মধ্যমে মামলাটি পেয়েছি। তদন্ত করা হবে। তবে এখনও তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়নি।

ইকবাল মাহমুদ সাংবাদিকদের আরো বলেন, এটি দুদক আইনে পড়বে কিনা, তা বিচার বিশ্লেষণ করে দেখা হবে। এ নিয়ে তদন্ত করা হবে। একজন তদন্তকারী নিয়োগ দেয়া হবে।

এসকে সিনহা দেশের বাইরে আছেন, এমতাবস্থায় তাকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে কী ব্যবস্থা গ্রহণ করা হবে এমন প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, ‘আমাদের দেশে সব ব্যবস্থায় আইনে রয়েছে। আমার জানা মতে, জিজ্ঞাসাবাদ করা অনেক পরের বিষয়। তদন্ত কর্মকর্তা যদি মনে করেন তাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, তাহলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। সেটা কীভাবে করবেন তদন্ত কর্মকর্তারা তা নির্ধারণ করবেন। তবে জিজ্ঞাসাবাদ করা ম্যান্ডেটরি না।’

জানা গেছে, মামলার কপি থানা থেকে ঢাকার সিএমএম আদালতেও পাঠানো হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে ৪ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

গত ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মামলা করেন ব্যরিস্টার নাজমুল হুদা। এসকে সিনহাকে ঘুষ গ্রহণের উদ্যোগ নেয়ার জন্য দায়ী করা হয়। তার অভিযোগ- ২০১৭ সালের ২০ জুলাই হুদার কাছ থেকে ৩ কোটি ২৫ লাখ টাকা দাবি করেন সুরেন্দ্র কুমার সিনহা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!