• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা ১১টায়


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৮, ২০২০, ০৯:৪৬ এএম
সুপ্রিম কোর্টে মাহবুবে আলমের জানাজা ১১টায়

ঢাকা : বরেণ্য আইনজীবী ও বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের প্রথম নামাজে জানাজা সুপ্রিম কোর্ট গার্ডেনে অনুষ্ঠিত হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় জানাজা নামাজ অনুষ্ঠিত হবে বলে রোববার (২৭ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামীকাল সকাল সাড়ে ৮টায় তার মরদেহ সিএমএইচ থেকে কিছুক্ষণের জন্য মিন্টো রোডের বাসায় আনা হবে।

এরপর ১১টায় তার নামাজে জানাজা শেষে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

করোনায় আক্রান্ত হয়ে গত ৪ সেপ্টেম্বর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম হাসপাতালে ভর্তি হন। এরপর গত ১৮ সেপ্টেম্বর ভোরে হার্ট অ্যাটাক হলে তাকে দ্রুত আইসিইউতে স্থানান্তর করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছিল না বলে জানান চিকিৎসকরা। তবে গত ১৯ সেপ্টেম্বর থেকে আগের তুলনায় তার শারীরিক অবস্থার উন্নতি ঘটতে শুরু করে। পরে গত ২০ সেপ্টেম্বর তার করোনা নেগেটিভ রিপোর্ট আসে। তবে এরপর আবার তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে।

রাষ্ট্রের এই প্রধান আইন কর্মকর্তা রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!