• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রংপুরে ছাত্রলীগের হামলায় সাংবাদিক গুরুতর আহত


ফরহাদুজ্জামান ফারুক, রংপুর ব্যুরো জুলাই ১৪, ২০১৮, ০৩:০৭ পিএম
রংপুরে ছাত্রলীগের হামলায় সাংবাদিক গুরুতর আহত

রংপুর: দৈনিক প্রতিদিনের সংবাদের রংপুর ব্যুরো আব্দুর রহমানের রাসেলের উপর হামলা চালিয়েছে পীরগাছা উপজেলা ছাত্রলীগ নেতারা। গুরুত্বর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১৩ জুলাই) রাত সাড়ে দশটার দিকে রংপুরের পীরগাছার পাওটানা হাট এলাকায় হামলার এই ঘটনা ঘটে।

আহত সাংবাদিক রাসেল জানান, শুত্রুবার রাত সাড়ে ১০ টার দিকে মোটরসাইকেল যোগে গ্রামের বাড়ী পীরগাছার পাওটানা হাট থেকে রংপুরের উদ্দেশ্যে বের হন। পাওটানা বাজারের ঢাকা কোচ কাউন্টারে পৌছা মাত্রই পীরগাছা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সালমান ইকবাল সান, সদস্য উদয়ের নেতৃত্বে ছাত্রলীগের ১০/১২ জন নেতাকর্মী আমার মোটরসাইকেলের পথরোধ করে।

আমাকে জোর পূর্বক সান ও উদয়ের কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় আমার সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে ওরা আমাকে টেনে হেচড়ে কামারপাড়া ব্রীজের কাছে এনে বেধড়ক মারতে থাকে। আমি চিৎকার দিয়ে মাটিতে লুটিয়ে পরে। এসময় তারা আমার কাছে থাকা ল্যাপটপ, টাকা পয়সা, ড্রাইভিং লাইসেন্স বাসা ও অফিসের চাবি ছিনিয়ে নেয়।

আহত ওই সাংবাদিকের দাবি, ছাত্রলীগ নেতারা তাকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এক পর্যায়ে তারা আমার গলায় ছুরি চালানোর জন্য উদ্যত হয়। জীবন বাঁচাতে মরনপন চেষ্টা করে ধ্বস্তাধস্তি করে উঠে দৌড় দিয়ে পাশের এক শিক্ষকের বাড়িতে গিয়ে উঠেন সে।

পরে বিষয়টি স্থানীয় পীরগাছা থানা পুলিশকে জানালে এসআই নুর আলমের নেতৃত্বে একদল পুলিশ এসে তাকে তাদের গাড়িতে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে সাংবাদিক রাসেল হাসপাতালের ৩য় তলার ৬নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।  

রাসেল আরো জানান, ছাত্রলীগের ওই নেতাকর্মীলা মাদক কারবাসির সাথে জড়িত। বিভিন্ন সময় এসব বিষয় নিয়ে রিপোর্টিং এবং এলাকাবাসির অনুরোধে পুলিশকেও বিষয়গুলো অবহিত করায় তারা তার ওপর ক্ষিপ্ত ছিলেন। সেকারনেই তারা হত্যার উদ্দেশ্যে আমার হামলা চালায়। এঘটনায় জড়িত হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানায় আহত রাসেল।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরেস চন্দ্র জানান, ঘটনার খবর পেয়ে আমি দ্রুত গতিতে সেখানে পুলিশ পাঠিয়ে তাকে উদ্ধার করে হাসাপাতালে পাঠিয়েছি। এখনও কোন মামলা হয় নি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি।

এ ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জড়িত হামলাকারীদের দ্রুত গ্রেফতারসহ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন রংপুর রিপোর্টার্স ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!