• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সাব্বিরের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি সাংবাদিক নেতাদের


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৪, ২০২৪, ০৬:০৫ পিএম
সাব্বিরের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি সাংবাদিক নেতাদের

ঢাকা: ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের সদস্য ও দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাব্বির আহমেদের ওপর হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। রোববার (২৪ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরাম এই মানববন্ধনের আয়োজন করে। 

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নয়। তারা অন্যায়-অসঙ্গতি তুলে ধরেন। আর এসব তুলে ধরতে গিয়ে সারাদেশে গণমাধ্যমকর্মীদের ওপর একের পর এক হামলার ঘটনা ঘটছে। অথচ কোনো হামলারই বিচার হচ্ছে না। যার কারনে এসব হামলার ঘটনা ঘটেই চলছে। অবিলম্বে সাব্বিরসহ সাংবাদিকদের ওপর হওয়া সকল হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ। 

ফোরামের সভাপতি জিএম ফয়সাল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদুল হকের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশীদ আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. কামরুজ্জামান, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমান, বিএফইউজের সিনিয়র যুগ্ম মহাসচিব বাছির জামাল, ডিইউজের সহসভাপতি রফিক মোহাম্মদ, ডিআরইউ’র দপ্তর সম্পাদক রফিক রাফি, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফয়সাল খান, রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‍্যাক) সাবেক সভাপতি ফয়েজ আহমেদ, ডিআরইউ’র সাবেক সহসভাপতি দীপু সারোয়ার, মাহমুদুল হাসান, ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক এস এম নূর মোহাম্মদ, ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সহ সভাপতি রাশেদ আহমেদ, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুন, দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার সমিরণ রায় প্রমুখ।  

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম বলেন, সন্ত্রাসীরা দলের ছত্র ছায়ায় থেকেই এ ধরনের কার্যক্রম চালায়। দলীয় পরিচয় না থাকলে সাব্বিরের ওপর হামলার ঘটনায় একজনকে কেন লোক দেখানো বহিষ্কার করা হয়েছে। সাব্বিরের ওপর হামলা করেছে ১৫–২০ জন। তাদেরকে সবাই চিনে। এদেরকে দ্রুত কলেজ থেকে বহিষ্বার করতে হবে, গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। এসময় তিনি সাগর–রুনীসহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেন। সেইসঙ্গে সকল ঘটনা ঐক্যবদ্ধভাবে মোকাবেলার জন্য সকলের প্রতি আহ্বান জানান। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মহি উদ্দিন বলেন, সাংবাদিকদের ওপর হামলা হলে বিচার না হওয়ার সংস্কৃতি গড়ে উঠেছে। সাব্বিরের ওপর হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। ওই ঘটনায় অন্তরালের বিষয়টিও সামনে আনতে হবে। 

সভাপতির বক্তব্যে জিএম ফয়সাল আলম বলেন, হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ধরে ধরে রিপোর্ট করতে হবে। তারা চাঁদাবাজিসহ নানা অপকর্মে জড়িত বলে তথ্য পাওয়া গেছে। আর সাব্বিরের ওপর হামলাকারীদের গ্রেপ্তার না করলে কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আইএ

Wordbridge School
Link copied!