• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অলিম্পিকের জন্য জাপানে ভ্রাম্যমাণ মসজিদ (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৪, ২০১৮, ১০:২১ পিএম
অলিম্পিকের জন্য জাপানে ভ্রাম্যমাণ মসজিদ (ভিডিও)

ঢাকা: অলিম্পিকের জন্য জাপানের রাজধানী টোকিওতে তৈরি করা হয়েছে মোবাইল মসজিদ।এরই মধ্যে ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভ্রাম্যমাণ মসজিদের সে ভিডিও ভাইরাল হয়ে গেছে।

ভ্রাম্যমাণ এ মসজিদগুলো কাভার্ডভ্যানের মতো করে বড় বড় ট্রাকের ওপর নির্মাণ করা হয়েছে। যাতে সহজে বিভিন্ন ভেন্যুতে স্থানান্তর করা যায়। এ রকম মোট ১০টি ভ্রাম্যমাণ মসজিদ নির্মাণ করা হয়েছে।

টোকিও অলিম্পিক ২০২০-এ মুসলিম অ্যাথলেট, কর্মকর্তা ও দর্শনার্থীদের ব্যাপক অংশগ্রহণে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে অলিম্পিক কর্তৃপক্ষ। মুসলিমরা যেন তাদের ভ্রমণে ইবাদতের উপযুক্ত পরিবেশ পায় সে বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনায় রাখা হয়েছে।

জাপানের রাজধানী টোকিওতে ২০২০ সালে শুরু হবে অলিম্পিক গেমস। টোকিও অলিম্পিক ২০২০-এ অংশগ্রহণকারী মুসলিম অ্যাথলেট, কর্মকর্তা ও দর্শনার্থীদের জন্য অলিম্পিক কর্তৃপক্ষ এ মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করে।

অলিম্পিকের বিভিন্ন ইভেন্ট আয়োজনের স্থান, প্রশিক্ষণ ক্যাম্প, আবাসন ক্যাম্প ও অলিম্পিক গেমসের ভেন্যু অনুযায়ী নির্ধারিত স্টেডিয়াম ও তার পাশ্ববর্তী গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থান করবে এ মোবাইল মসজিদগুলো। যাতে নামাজ পড়বে মুসলিম নারী-পুরুষ।

 

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!