• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আ. লীগ আরও ১৫ বছর থাকলে বাংলাদেশ উন্নত হবে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৭, ০৭:৫৩ পিএম
আ. লীগ আরও ১৫ বছর থাকলে বাংলাদেশ উন্নত হবে

ঢাকা: আওয়ামী লীগ আরও ১০-১৫ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ উন্নত দেশ হবে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এজন্য ফের আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার আহ্বান জানান তিনি ।

শনিবার (২১ অক্টোবর) শেখ হাসিনা সাভারের যুব প্রশিক্ষণ কেন্দ্র ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। ইয়াং বাংলা ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

সজীব ওয়াজেদ জয় বলেন, মালয়েশিয়াকে যে দলটি দেশ স্বাধীন করেছিল, তারা টানা ৪/৫ টার্ম ক্ষমতায় ছিল। এ কারণেই তারা উন্নয়নশীল দেশে পরিণত হতে পেরেছে। কিন্তু বাংলাদেশের ৪৬ বছরের স্বাধীনতায় মাত্র ১৬ বছর আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। আমরা টানা মাত্র ৮ বছর ক্ষমতায় আছি। এতেই দেখুন দেশের কী পরিমাণ উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ আরও ১০-১৫ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ উন্নত দেশ হবে।

তিনি বলেন, কয়েক বছর আগেও বাংলাদেশকে বলা হতো ব্যর্থ রাষ্ট্র। পাকিস্তানের সঙ্গে আমাদের তুলনা করা হতো। বাংলাদেশ জঙ্গিবাদী রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছিল। কিন্তু এখন নেক্সট ইলেভেন অর্থনীতির দেশের একটি হচ্ছে বাংলাদেশ।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!